ভান্ডারিয়ায় পাথর বোঝাই ট্রাকসহ বেইলী ব্রিজ ভেঙে খালে 

পিরোজপুর সংবাদদাতা

পিরোজপুর-পাথরঘাটা ভায়া মঠবাড়িয়া সড়কে ভান্ডারিয়া উপজেলার মাদার্শী বাজার সংলগ্ন বামনের খালের বেইলী ব্রিজটি পাথর বোঝাই দুটি ট্রাকসহ ভেঙে খালে পড়েগেছে।

শুক্রবার দিন গত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন। পিরোজপুর-ত ১১০২১১ ও পটুয়াখালী-ট ১১০০৬৫ নম্বরের ট্রাক দুটি পাথর নিয়ে মঠবাড়িয়ার দিকে যাচ্ছিল। একটি সূত্র জানিয়েছে জনৈক ঠিকাদারের পাথর নিয়ে ট্রাক দুটি বরগুনা যাওয়ার কথা ছিল।

এ ঘটনায় কোন হতা হতের ঘটনা ঘটেনি। ট্রাক দুটির ড্রাইভার ও হেলপাররা ছাড়া অন্য কোন লোক ট্রাকে ছিল না বলে জানাগেছে। তারা ট্রাক ফেলে পালিয়েছে।

১৯৯৭ সালে পিরোজপুরের সড়ক বিভাগ ভান্ডারিয়ার বামনের খালের উপর ২০০ ফুট দীর্ঘ এ ব্রিজটি নিমার্ণ করে। ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নিবার্হী প্রকৌশলী সম্প্রতি ৫ মেট্রিক টনের অধিক মালামাল বহনে নিষেধাজ্ঞা জারি করে ব্রিজের দুই পাড়ে সাইনবোর্ড দিয়েছেন।

এ বিধি নিষেধ অমান্য করে অতিরিক্ত মালামাল বোঝাই করে ট্রাকসহ ভারী যানবাহন চলাচল করে। উল্লেখ্য গত কয়েক মাস আগে একই সড়কে মঠবাড়িয়া বন্দরের অদুরে গুদিঘাটা( মাঝের ব্রিজ) বেইলী ব্রিজ পাথর বোঝাই ট্রাকসহ ভেঙে পড়েছে।
ব্রিজ ভেঙে পড়ায় শনিবার ভোর রাত থেকে রাজধানীসহ মৎস্য বন্দর পাথরঘাটা, আলীপুর ,বরগুনা ও মঠবাড়িয়াসহ আট রুটের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.