ঢাকা, শনিবার,২১ অক্টোবর ২০১৭

ঢাকা

গড়াই নদীর বেড়িবাঁধ ভেঙ্গে নদীগর্ভে বিলীন 

সোহেল রানা বালিয়াকান্দি (রাজবাড়ী)

১১ আগস্ট ২০১৭,শুক্রবার, ১৫:১৮


প্রিন্ট

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া গড়াই নদীর ভাঙ্গনে নারুয়া খেয়াঘাট এলাকায় বেড়িবাঁধ বিলীন হয়ে গেছে। এতে সাধারন মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে।
এলাকাবাসী জানিয়েছেন, উপজেলার নারুয়া ইউনিয়নের নারুয়া খেয়াঘাট এলাকায় গত বছরের নির্মিত সড়ক গড়াই নদীর ভাঙ্গণে বিলীন হয়ে গেছে। ফলে নারুয়া ইউনিয়নের জামসাপুর, কোনাগ্রাম, মরাবিলা গ্রামের ও মাগুরা জেলার শ্রীপুর উপজেলার লোকজনের চলাচলে ও মালামাল পরিবহনে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম পাশ দিয়ে নতুন বেড়িবাঁধ নির্মাণ করলেও নতুন করে ইট না দেওয়ায় ওই সড়কটি দিয়ে জনসাধারন চলাচল করতে পারছে না।
শুক্রবার সকালে সরেজমিন নারুয়া খেয়াঘাট এলাকায় গিয়ে দেখাগেছে, শ্রীপুর উপজেলার ও নারুয়া ইউনিয়নের কোনাগ্রাম, জামসাপুর, মরাবিলা এলাকা থেকে তাদের উৎপাদিত ফসল নারুয়া বাজারে বিক্রির উদ্দেশ্যে আনছে। বৃষ্টির কারণে ও বেড়িবাঁধ নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার কারণে ভাঙ্গন এলাকা থেকে মাথায় করে মালামাল এনে আবারও ভ্যানে নিতে বাধ্য হচ্ছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম জানান, গড়াই নদীর ভাঙ্গনে নারুয়া ইউনিয়নের মরাবিলা, কোনাগ্রাম, জামসাপুর, নারুয়া, মদনডাঙ্গী, সোনাকান্দর, বাঙ্গরদাহ এলাকায় ব্যাপক ভাঙ্গনের শিকার হয়েছে। নারুয়া খেয়াঘাট ও মরাবিলা এলাকায় বেড়িবাঁধ নদীগর্ভে বিলীন হয়েছে। এ দু,টি স্থানে নতুন করে বেড়িবাঁধ নির্মাণ করা হয়েছে। তবে মরাবিলা এলাকার নতুন বেড়িবাঁধ ও ঝুকির মধ্যে রয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫