ঢাকা, বৃহস্পতিবার,১৪ ডিসেম্বর ২০১৭

কূটনীতি

প্রধানমন্ত্রীর সাথে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

নয়া দিগন্ত অনলাইন

১০ আগস্ট ২০১৭,বৃহস্পতিবার, ১৭:০০


প্রিন্ট

ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা আজ বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে গণভবনে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাতে হাইকমিশনার ২০১৭ সালের এপ্রিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর এবং সফরকালে সম্পাদিত রেকর্ড সংখ্যক সমঝোতা স্মারক ও চুক্তির বাস্তবায়ন ও অগ্রগতির কথা উল্লেখ করেন। তিনি দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতার উদ্দেশে দ্বিপাক্ষিক সম্পর্ককে গতিশীল রাখতে প্রধানমন্ত্রীর উচ্চ পর্যায়ে মতবিনিময়ের প্রশংসা করেন।
প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্কের অগ্রগতির বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

হাইকমিশনার প্রধানমন্ত্রীকে উদয় মাহুরকারের লেখা 'মার্চিং উইথ এ বিলিয়ন' বইটি উপহার দেন।

বইটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের তিন বছরের অবকাঠামো, পররাষ্ট্র বিষয়ক, বিদ্যুৎ ও জ্বালানি, সামাজিক ক্ষেত্র, আর্থিক, কৃষি, ডিজিটাল প্রযুক্তিসহ শাসনের মূল ক্ষেত্রসমূহের অগ্রগতির বিষয়ে পর্যালোচনা করেছে।

বইটিতে পররাষ্ট্র নীতির উপর দৃষ্টিভঙ্গি অংশে বাংলাদেশকে নরেন্দ্র মোদী সরকারের অধীনে ভারতের প্রধান উন্নয়ন অংশীদার হিসেবে উল্লেখ করা হয়েছে। এতে সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতির প্রশংসা ও স্বীকৃতির কথা উল্লেখ রয়েছে। বইটিতে দুই দেশের সীমান্ত চুক্তির সফল বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যতিক্রমধর্মী নেতৃত্ব এবং সহযোগিতার বিষয়েও গুরুত্বারোপ করা হয়েছে।

প্রধানমন্ত্রী বইটিকে 'বিশ্বের সব চেয়ে বড় গণতন্ত্রের অগ্রগতির ও অর্জনের সময়োপযোগী দর্শন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অধীনে ভারত আঞ্চলিক উন্নয়নে চ্যাম্পিয়ন হয়ে থাকবে'- বলে বর্ণনা করেন।

প্রধানমন্ত্রীর সাথে ভারতীয় হাইকমিশনারের এ সৌজন্য সাক্ষাৎটি পারস্পরিক প্রশস্তি বিনিময়ের মাধ্যমে শেষ হয়। সূত্র: ভারতীয় হাইকমিশনের অফিসিয়াল ফেসবুক

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫