টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করলেন মারে

নয়া দিগন্ত অনলাইন

কোমরের ইনজুরির কারণে আগামী সপ্তাহে শুরু হওয়া সিনসিনাতি মাস্টার্স টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় অ্যান্ডি মারে। একই কারণে তিনি চলমান মন্ট্রিয়াল টুর্নামেন্টেও খেলতে পারেননি।

এর ফলে আগামী ২৮ আগস্ট থেকে নিউইয়র্কে শুরু হওয়া বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনেও মারের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। আর যদি সে অংশ নেয় তবে হার্ডকোর্টে তার পারফরমেন্স নিয়ে সন্দেহ থেকেই যায়। যেহেতু ইউএস ওপেনের আগে দুটি গুরুত্বপূর্ণ অনুশীলন টুর্নামেন্টে তিনি খেলতে পারছেন না।

এ সম্পর্কে হতাশ মারে বলেছেন, ‘দূর্ভাগ্যবশত: পুরোপুরি সুস্থ হয়ে উঠতে না পারায় সিনসিনাতিতে আমার খেলা হচ্ছে না। আমি সবসময়ই সেখানে খেলতে পছন্দ করি। আশা করছি আগামী বছর এখানে আবারো ফিরে আসতে পারবো। ইউএস ওপেনে খেলার জন্য আমি কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছি।’

গত নভেম্বর থেকে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান দখল করে থাকা ৩০ বছর বয়সী এই স্কটিশ তারকা চলতি সপ্তাহে তার অবস্থান হারাতে পারেন স্প্যানিয়ার্ড রাফায়েল নাদালের কাছে। মন্ট্রিয়ালে সেমিফাইনালে পৌঁছাতে পারলেই বিশ্বের র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটা দখল করতে পারবেন নাদাল। তকে কানাডায় যে ফলই হোক না কেন সিনসিনাতিতে নাদাল নাম্বার ওয়ান বাছাই হিসেবেই কোর্টে নামবেন। ২০১০ সালে সিনসিনাতি জয় করার পরে এই প্রথম শীর্ষ বাছাই হিসেবে নাদাল কোর্টে নামতে যাচ্ছেন। দ্বিতীয় বাছাই হিসেবে সিনসিনাতিতে খেলবেন অস্ট্রেলিয়ান ও উইম্বলডন জয়ী রজার ফেদেরার। এ পর্যন্ত সাতটি সিনসিনাতি শিরোপা জয় করেছেন ফেদেরার।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.