আইন সচিবের চুক্তিভিত্তিক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

নিজস্ব প্রতিবেদক

আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো: জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। এই তথ্য নিশ্চিত করেন রিটকারী আইনজীবী মোহাম্মদ আশরাফ-উজ জামান।

মঙ্গলবার সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ আশরাফ-উজ জামান হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করেন।

আজই হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীরের হোসেন ও বিচারপতি মো: আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিটের ওপর শুনানি হতে পারে বলেও জানান তিনি নিজে।

এর আগে ৬ আগস্ট আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পান আবু সালেহ শেখ মো: জহিরুল হক। রাষ্ট্রপতির অনুমোদনক্রমে অবসর উত্তর ছুটি বাতিল করে দুই বছরের জন্য তাকে ওই পদে নিয়োগ দেয় সরকার। নিয়োগের পরদিন গতকাল সোমবার তিনি ওই পদে যোগদান করেন।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি জহিরুল হককে আইন ও বিচার বিভাগের সচিব হিসেবে নিয়োগ পেয়েছিলেন। অবসরে যাওয়ার পূর্বে তিনি ওই বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। জহিরুল হক ১৯৫৮ সালের ৮ আগস্ট জন্মগ্রহণ করেন। তার পিতা মৃত ফজলুল হক এবং মাতা শামসুন নাহার। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের শাহজাদপুরে। জহিরুল হক ১৯৭৫ সালে রাজশাহী শিক্ষা বোর্ড থেকে এসএসসি এবং একই বোর্ড থেকে ১৯৭৭ সালে এইচএসসি পাস করেন। এ ছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে তিনি এলএলবি (সম্মান) ডিগ্রি লাভ করেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.