রংপুরে চাঞ্চল্যকর খাদেম হত্যামামলায় অভিযোগপত্র গঠন ১৬ আগস্ট

রংপুর অফিস

রংপুরের কাউনিয়ায় পল্লী চিকিৎসক ও মাজারের খাদেম রহমত আলী হত্যামামলায় অভিযুক্ত জেএমবির ৬ জঙ্গির বিরুদ্ধে অভিযোগপত্র গঠনের জন্য আগামী ১৬ আগস্ট দিন তারিখ ধার্য করেছে আদালত।

মামলার বিশেষ পিপি রথিশ চন্দ্র অ্যাডভোকেট জানান, মঙ্গলবার দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার শুনানী শেষে এই দিন তারিখ ধার্য করেন। এর আগে কঠোর নিরাপত্তা দিয়ে অভিযুক্ত জঙ্গি মাসুদ রানা, এছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ, সাখাওয়াত হোসেন ও তৌফিকুল ইসলামকে আদালতে হাজির করা হয়। এদের মধ্যে তৌফিকুল ইসলাম বাকী ও এছহাক আলী ছাড়া বাকি চারজন জাপানী নাগরিক কোনিও হোসি হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি।

পিপি জানান, ২০১৫ সালের ১০ নভেম্বর রাতে মাজারের খাদেম ও আওয়ামী লীগ নেতা রহমত আলীকে গলা কেটে নৃশংসভাবে হত্যা করে জেএমবি সদস্যরা। এর আগে ওই মামলায় ১৪ জেএমবির সদস্যের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। যার ২ জন পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। বর্তমানে মামলায় ১২ জন আসামি রয়েছে। এরমধ্যে ৯ জঙ্গি কারাগারে আটক ও বাকি ৩ জঙ্গি পলাতক রয়েছে।

মঙ্গলবার আদালতে ৬ জঙ্গিকে উপস্থিত করা হলেও বাকি ৩ জন গাইবান্ধা ও দিনাজপুর কারাগারে অন্য মামলায় আটক আছে। আদালত পরবর্তী তারিখে সবাইকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.