অধিভুক্ত ৭ কলেজের আলাদা ভর্তি পরীক্ষা নেবে ঢাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের প্রথম বর্ষ (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য আলাদা পরীক্ষা নেবে বিশ্ববিদ্যালয়।

আজ সোমবার দুপুরে ঢাবির কেন্দ্রীয় ভর্তি অফিসে অনুষ্ঠিত ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তির অনলাইনে আবেদন প্রক্রিয়ার উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, ঢাবির অধিভুক্ত অন্য কলেজগুলোর মতোই অধিভুক্ত সাত সরকারি কলেজের জন্যও আলাদা ভর্তি পরীক্ষা নেয়া হবে। তবে সেটির দিন-তারিখ এখনও নির্ধারণ করা হয়নি বলে জানান তিনি।

তিনি বলেন, আমাদের অধিভুক্ত অনেক কলেজ আছে আমরা সেগুলোতে যে পদ্ধতিতে ভর্তি নিয়ে থাকি এখানেও একই পদ্ধতিতে হবে। তবে এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ভর্তি পরীক্ষার অংশ নয়।

উল্লেখ্য, চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়।
কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

যদিও অধিভুক্ত হওয়ার পর পরীক্ষা, ক্লাসসহ সার্বিক জটিলতায় দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে কলেজগুলোতে অধ্যয়নরত প্রায় দুই লাখ শিক্ষার্থী। আন্দোলনকালে পুলিশের গুলিতে চোখের দৃষ্টি হারান সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান। তিনি বর্তমানে ভারতে চিকিৎসাধীন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.