ইসলামপুরে সড়কের বেহাল অবস্থা

ইসলামপুর (জামালপুর) সংবাদদাতা

জামালপুরের ইসলামপুরে ভাঙ্গাচুড়া রাস্তাঘাট ও ব্রিজর্কাভাটের কারণে উপজেলা পশ্চিমাঞ্চলের ছয়টি ইউনিয়নের সড়ক যোগাযোগ সম্পুর্ণ ভাবে ভেঙ্গে পড়েছে। রাস্তাঘাটের বেহাল অবস্থার কারণে কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, নোয়ারপাড়া ও সাপধরী ইউনিয়নের আড়াইলক্ষাধিক মানুষ চরম র্দূভোগের মধ্যে রয়েছে।
সরেজমিেিন দেখা গেছে, উপজেলার ইসলামপুর-গুঠাইল, ইসলামপুর-নোয়াপাড়া( মাহমুদপুর) সড়ক, ধর্মকুড়া-জারুল ভায়া কুলকান্দী সড়ক , মলমগঞ্জ-গুঠাইল সড়ক এবং মলমগঞ্জ-কুলকান্দী সড়কের অসংখ্য স্থানে ভাঙ্গাচুড়ার জন্য যানচলাচল অসম্ভব হয়ে পড়েছে। এ ছাড়া কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী ও নোয়ারপাড়া ইউনিয়নের অভ্যন্তরীন গ্রামীণ সড়ক গুলোর অধিকাংশই ধ্বংসপ্রাপ্ত হয়েছে। ফলে অভ্যন্তরীন সড়ক যোগাযোগ চরম ভাবে ভেঙ্গে পড়েছে। এসব সড়কে গাড়ি চলালতো দুরের কথা পায়ে হেটেও চলাচল অসম্ভব হয়ে পড়েছে। গুঠাইল এলাকার সাইফুল ইসলাম জানান, সাত কিলোমিটার রাস্তা পার হতে চার ঘন্টা সময় লাগছে। নোয়ারপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মশিউর রহমান বাদল জানান, ইসলামপুর-নোয়াপাড়া( মাহমুদপুর) সড়কের ডেবরাইপ্যাচ ব্রিজসহ রাস্তার অসংখ্য স্থানে ভাঙ্গা ও চলাচল অযোগ্য তাই ১৫ কিলোমিটার রাস্তা যেতে দিন পেরিয়ে যায়। ফলে এ অঞ্চলের আড়াইলক্ষাধিক মানুষ চরম র্দূভোগের মধ্যে রয়েছে।
উপজেলা স্থানীয সরকার প্রকৌশলী হাসান আলী জানান, সম্প্রতি বন্যায় রাস্তাঘাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সব রাস্তা সংস্কারের জন্য প্রকল্প প্রস্তুত করা হচ্ছে। উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, ক্ষতিগ্রস্ত গ্রামীণ সড়কগুলোর তালিকা করে ও প্রকল্প প্রস্তুতের কাজ চলমান রয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.