ঢাকা, সোমবার,২৩ অক্টোবর ২০১৭

সংগঠন

লাঞ্ছনার বিচার ও নিরাপত্তার দাবি করলেন ঢাকা মেডিক্যাল কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক

০৬ আগস্ট ২০১৭,রবিবার, ১৯:৩৮


প্রিন্ট

কর্মচারীদের শারীরিক লাঞ্ছনার বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্মচারী ঐক্য পরিষদ।

আজ রোববার সকাল ১০টার দিকে মেডিক্যালের প্রশাসনিক ব্লকে পরিচালকের কক্ষের সামনে তারা এ কর্মসূচি পালন করেন। এতে আগামী ১৫ দিনের মধ্যে দাবি না মানলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

পরিষদের আহ্বায়ক আবদুল খালেক বলেন, অল্প সংখ্যক জনবল নিয়ে আমরা রোগীদের সেবা দিয়ে যাচ্ছি। এরপরও বিভিন্ন সময় নামধারী বহিরাগত সন্ত্রাসীদের দ্বারা হাসপাতালের কর্মচারী ও নার্সদের ওপর হামলা ও লাঞ্ছনাসহ ধরে নিয়ে যাওয়ার ঘটনা ঘটে চলছে। গত ১৯ জুলাই নতুন ভবনের এক কর্মচারীকে মারধরের ঘটনার ২০ দিন পেরিয়ে গেলেও কোনো বিচার হয়নি। এ নিয়ে কর্মচারী ঐক্য পরিষদ দীর্ঘদিন ধরে আন্দোলন করলেও প্রশাসনের পক্ষ থেকে কোনো সুরাহা করা হয়নি। এসব ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে আজ পরিচালককে চিঠি দেয়া হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে দাবি না মানা হলে কঠোর কর্মসূচি দেয়া হবে। প্রয়োজনে ধর্মঘট দিয়ে হাসপাতাল বন্ধ করে দেয়া হবে বলে তিনি হুঁশিয়ারি দেন।

পরিষদের সদস্য সচিব মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল বলেন, কোনো কর্মচারী বা নার্স ভুল করলে আপনারা হাসপাতাল প্রশাসনের কাছে অভিযোগ দিন। তারা শাস্তিমূলক ব্যবস্থা নেবে। কিন্তু বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে কর্মচারী-নার্সদের লাঞ্ছিত করা কোনোভাবে মেনে নেয়া হবে না। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন-কর্মচারীরা এখন স্বাভাবিকভাবে আন্দোলন করছে। ঘোষিত সময়ের মধ্যে ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলন করা হবে।

 

  • সর্বশেষ
  • পঠিত
সকল সংবাদ

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫