শিল্পী ইন্দ্রমোহন রাজবংশীর মন্তব্য

শিল্পী আব্দুল জব্বার বিনা চিকিৎসায় মারা গেলে তা হবে সরকারের জন্য কলঙ্ক

নিজস্ব প্রতিবেদক

জনপ্রিয় সঙ্গীত শিল্পী ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল জব্বার বিনা চিকিৎসায় মারা গেলে তা জাতি বা সরকারের জন্য কলঙ্ক হবে বলে মনে করেন সঙ্গীত শিল্পী ইন্দ্র মোহন রাজবংশী।

তিনি বলেন, আমরা জানি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পী বান্ধব। এ আমলে আব্দুল জব্বারের মতো একজন গুণী শিল্পী বিনা চিকিৎসায় মারা গেলে তা খুবই দুঃখজনক এবং বর্তমান সরকারের জন্য হবে কলঙ্কজনক।

আজ শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে কণ্ঠশিল্পী আব্দুল জব্বার চিকিৎসা সহায়তা কমিটির উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ইন্দ্র মোহন রাজবংশী বলেন, আব্দুল জব্বারসহ আমরা মুক্তিযুদ্ধের সময় জীবন বাজি রেখে ঝাঁপিয়ে পড়েছিলাম। তখন বঙ্গবন্ধুর নামে কয়েকটি গুরুত্বপূর্ণ গান করা হয়েছিল। সাড়ে সাত কোটি মানুষের মাইলফলক বঙ্গবন্ধু শেখ মুজিব।

রাজবংশী বলেন, আমরা শিল্পীরা কে ক’টা গান করেছি সেটা বিষয় নয়। সবাই একসাথে ছিলাম, শিল্পীরা সবাই এক, এটাই বড় বিষয়।

শিল্পী রাজবংশী বলেন, শিল্পী মোহাম্মদ আব্দুল জব্বার গত দুই বছরে বেশ কয়েকবার অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ইতোমধ্যে একাধারে তিন মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডি্যোল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকায় আর্থিক সমস্যা আরো প্রকট হয়ে দেখা দিয়েছে। আমরা সরকার, আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা ও ব্যবসায়ী সমাজের প্রতি এবং দেশের সব শিল্পী সমাজ, জনগণের প্রতি আর্থিক সহায়তা প্রদানের আহ্বান জানাচ্ছি। আব্দুল জব্বার চক্ষু, কিডনি ও জটিল হৃদরোগে আক্রান্ত হয়ে বর্তমানে চিকিৎসধীন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ চলাকালীন স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত আব্দুল জব্বারের গান লাখো মুক্তিযোদ্ধার শক্তি, সাহস ও মনোবল জুগিয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.