ঢাকা, বৃহস্পতিবার,১৯ অক্টোবর ২০১৭

অ্যাথলেটিকস

টানা ১০ম স্বর্ণ জয়

নয়া দিগন্ত অনলাইন

০৫ আগস্ট ২০১৭,শনিবার, ১৪:৩৩


প্রিন্ট
মো ফারাহ

মো ফারাহ

লন্ডনে অনুষ্ঠিত বিশ্ব এ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপে ১০ হাজার মিটারে স্বর্ণ জয় করেছেন বৃটিশ এ্যাথলেট মো ফারাহ। এই ইভেন্টে অপ্রতিরোধ্য ফারাহ এই নিয়ে টানা ১০ম স্বর্ণ জয় করলেন। এই স্টেডিয়ামেই ২০১২ সালে লন্ডন অলিম্পিকে এই ইভেন্টেই স্বর্ণ জয় করেছিলেন ফারাহ।

৩৪ বছর বয়সী এই বৃটিশ তারকা গতকাল নিজের ফেবারিট ইভেন্টে অবশ্য ডিসকোয়ালিফাইড হওয়া থেকে কোনরকমে বেঁচে গেছেন। দুইবার পড়ে যাওয়া থেকে নিজেকে শেষ মুহূর্তে সামলে নিয়ে ঠিকই স্বর্ণ জয় করে নিয়েছেন ফারাহ।

এই ইভেন্টে রৌপ্য ও তাম্র পদক জয় করেছেন যথাক্রমে উগান্ডার তরুন জসুয়া চেপতেগেই ও কেনিয়ার পল তানুই।

ল্যাপ অব অনারে নিজের পরিবার নিয়ে যথারীতি স্বর্ণ জয়ের আনন্দ উদযাপন করেছেন ফারাহ। এ সময় তিনি বলেন, ‘বৃটিশ হিসেবে আমি সবসময়ই গর্বিত। আমার ক্যারিয়ারের অধ্যায়টা বেশ দীর্ঘ, তবে এই যাত্রাটা সত্যিই অসাধারণ। আজকের প্রতিযোগিতা বেশ কঠিন ছিল। কিন্তু আমি মানসিক ভাবে বেশ শক্ত ছিলাম। নিজের ঘরের মাঠে লড়াইয়ে নামাটা সত্যিই বিশেষ এক অনুভূতি। পুরো সময়টাই আমি বেশ আবেগপ্রবণ ছিলাম। ১২ ল্যাপ দৌড়ানোর পরে তারা নিজেদের গতি বাড়িয়ে দেয়। আমি জানতাম শেষের দিকে সবসময়ই বিষয়টা বেশ কঠিন হয়ে যায়। কিন্তু আমার নিজের ওপর আত্মবিশ্বাস ছিল। তাছাড়া নিজের অভিজ্ঞতা এখানে বেশ কাজে লেগেছে।’

১০ হাজার মিটার সম্পন্ন করতে ফারাহ সময় নিয়েছেন ২৬ মিনিট ৪৯.৫১ সেকেন্ড। ২৬ মিনিট ৪৯.৯৪ সেকেন্ড সময় নিয়ে জসুয়া দ্বিতীয় ও ২৬ মিনিট ৫০.৬০ সেকেন্ড সময় নিয়ে তানুই হয়েছেন তৃতীয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫