ঢাকা, বৃহস্পতিবার,২১ সেপ্টেম্বর ২০১৭

ক্রিকেট

টেন্ডুলকারের সেঞ্চুরির রেকর্ড ভাঙ্গার কথা বললেন গেইল

নয়া দিগন্ত অনলাইন

১৭ জুলাই ২০১৭,সোমবার, ২০:১৮


প্রিন্ট

 বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম শীর্ষ তারকা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকেই দারুণ ছন্দে রয়েছেন আক্রমণাত্মক এ ব্যাটসম্যান। ইতোমধ্যেই বিশ্ব ক্রিকেটে অনেক রেকর্ডও সৃষ্টি করেছেন তিনি। যেকারণে অনেকেই তাকে ভারতীয় কিংবদন্তী শচিন টেন্ডুলকারের সঙ্গে তুলনা করছেন। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম নয় বছরে তিনি এমন উচ্চতায় পৌঁছেছেন যে লিটল মাস্টারের অনেক রেকর্ডের দিকে নজর দেয়া এখন কোহলির বাস্তবতা।
ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল মনে করছেন আন্তর্জাতিক ক্রিকেটে শচিনের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড ভাঙ্গতে পারেন কোহলি।
তিনি বলেন, ‘ক্যারিয়ারে তার (কোহলি) উন্নতি দেখে খুব ভালো লাগছে। এখনো তিনি অনেক অনেক রান করবেন। তিনি যত বেশি অভিজ্ঞতা অর্জন করবে তত বেশি ভালো করবেন। শীর্ষ ক্রিকেটারদের একজন হবেন তিনি । এমনকি একদিন হয়তোবা তার লক্ষ্য থাকবে টেন্ডুলকারের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড ভাঙ্গা ও সফল হওয়া।’
২০০৮ সালে ১৯ বছর বয়সে একজন তরুণ মেধাবী ক্রিকেটার হিসেবে কোহলি ভারতীয় দলে মিডল অর্ডারে নিজের জায়গা পোক্ত করেন। পরবর্তী নয় বছরে আধুনিক ক্রিকেটে খেলাটির বর্তমান গ্রেটদের একজন হিসিবে নিজকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন তিনি।
বর্তমানে কোহলির ২৮ বছর। ইতোমধ্যেই তৃতীয় খেলোয়াড় হিসেবে ওয়ানডে ক্রিকেটে ২৮ সেঞ্চুরি করেছেন তিনি । যা কিনা টেন্ডুলকারের ৪৯ শতকের রেকর্ড ভাঙ্গার যথেষ্ট সম্ভাবনা সৃষ্টি করেছে।
কোহলিকে ‘তরুণ ও শক্তিশালী’ হিসেবে উল্লেখ করে গেইল বলেন, ভারতীয় অধিনায়ককে আরো অনেক পথ পাড়ি দিতে হবে।ভবিষ্যতে তার ব্যাট থেকে আরো অনেক রান ও সেঞ্চুরি আসবে। অভিজ্ঞতা বাড়ার সঙ্গে সঙ্গে কোহলি আরো ভাল করবে ক্রিকেট গ্রেটদের একজন হিসেবে ক্যারিয়ার শেষ করবে।
জাতীয় দলে নিজের ফেরা সম্পর্কে খুব শিগগিরই ৩৮ বছরে পা রাখতে যাওয়া গেইল বলেন, তার নজর ২০১৯ বিশ্বকাপ যেখানে দলগতভাবে ভালো করতে চান তিনি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫