ঢাকা, সোমবার,২৫ সেপ্টেম্বর ২০১৭

ঢাকা

গাজীপুরে বিএনপির চার ওয়ার্ড কাউন্সিলর কারামুক্ত

মোহাম্মদ আলী ঝিলন , গাজীপুর থেকে

১৭ জুলাই ২০১৭,সোমবার, ১৯:৪০ | আপডেট: ১৭ জুলাই ২০১৭,সোমবার, ২০:১১


প্রিন্ট

যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের নাশকতার মামলায় গাজীপুর সিটি কর্পোরেশনের বিএনপি সমর্থিত ৬ ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে ৪জন জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। একই মামলায় বন্দি অপর দু’জনের জামিনের কাগজপত্র সোমবার বিকেল পর্যন্ত কারাগারে না পৌঁছানোয় তারা মুক্তি পান নি।

কারাগার থেকে জামিনে মুক্তিপ্রাপ্তরা হলেন- গাজীপুর সিটি কর্পোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তানভীর আহমেদ, ২৬নম্বর ওয়ার্ডের হান্নান মিয়া হান্নু, ২০ নম্বর ওয়ার্ডের মো. শহিদুল ইসলাম ও ১৫নম্বর ওয়ার্ডের ফয়সাল আহমেদ সরকার।

গাজীপুর জেলা কারাগারের জেলার মোঃ ফোরকান ওয়াহিদ জানান, হাইকোর্টের দেওয়া চারজনের জামিনের কাগজপত্র রোববার বিকেলে কারাগারে পৌঁছানোর পর ওই চারজনকে মুক্তি দেওয়া হয়। তবে সোমবার বিকেল পর্যন্ত কারাবন্দি অপর দু’আসামি গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৩নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ সফিউদ্দিন ও ৫৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোঃ আলেকের জামিনের কাগজপত্র না পৌঁছানোয় তারা মুক্তি পান নি।

গাজীপুর আদালতের পরিদর্শক মোঃ রবিউল ইসলাম জানান, গত ২০১৬ সালের ১৫ এপ্রিল রাতে জয়দেবপুর-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা-চৌরাস্তা এলাকায় দুস্কৃতিকারীরা নাশকতা করার উদ্দেশ্যে কালিয়াকৈর-গাজীপুর রুটে চলাচলকারী কেপি পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে এবং রাস্তায় গাড়ি ভাঙচুর করে। এঘটনায় জয়দেবপুর থানার এসআই আহাদুল ইসলাম বাদী হয়ে নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে ঘটনার রাতেই জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এমএ মান্নান ও ৯ জন ওয়ার্ড কাউন্সিলরসহ ৪০ জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাত আরো ২০/৩০জন বিএনপি’র নেতা কর্মীকে আসামি করা হয়। ওই মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এসআই হাফিজুর রহমান গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নান এবং ১৬ জন ওয়ার্ড কাউন্সিলরসহ মোট ৫১জনের নামোল্লেখ করে ওই বছরের ২৭ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন। ওই মামলায় চার্জশিটভুক্ত গাজীপুর সিটি কর্পোরেশনের পলাতক আটজন কাউন্সিলর গত ১১ জুলাই গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। কিন্তু শুনানি শেষে ওই আদালতের বিচারক মোঃ ইকবাল হোসেন ৬ জনের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এসময় সংরক্ষিত নারী ওয়ার্ডের এক কাউন্সিলরসহ দু’কাউন্সিলরের জামিন মঞ্জুর করেন। পরবর্তীতে ওই ৬ কাউন্সিলর হাইকোর্টে জামিনের আবেদন করলে তা মঞ্জুর হয়।

 

  • সর্বশেষ
  • পঠিত
সকল সংবাদ

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫