ঢাকা, সোমবার,২৫ সেপ্টেম্বর ২০১৭

রাজশাহী

১২০ দিন পর রাবির নতুন প্রো-ভিসি নিয়োগ

রাবি সংবাদদাতা

১৭ জুলাই ২০১৭,সোমবার, ১৮:২৪


প্রিন্ট

১২০ দিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি পদ শূন্য থাকার পরে অবশেষে নতুন প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. আনন্দ কুমার সাহা। সোমবার শিক্ষা মন্ত্রানলায় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে নিয়োগ দেওয়া হয়।
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব শাহনাজ সামাদ সাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর (সংশোধিত) ১৩ (১)-এর ধারা অনুযায়ী চার বছরের জন্য বিশ্ববদ্যিালয়ের প্রানিবিদ্যা বিভাগের প্রফেসর আনন্দ কুমার সাহাকে বিশ্ববিদ্যালয়েল প্রো-ভিসি পদে নিয়োগ দেয়া হয়েছে।
এদিকে বিকেলে ফ্যাক্সের মাধ্যমে প্রো-ভিসি হিসেবে নিয়োগের বিষয়টি নিশ্চত হওয়ার পরে তিনি ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানের সাথে সৌজন্য সাক্ষাত করেন। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, শামসুজ্জোহার কবর ও শহীদ মিনারে পুশ্পমাল্য অর্পণ করেন।
আনন্দ কুমার সাহা বর্তমানে বাংলাদেশ শিক্ষক ফেডারেশনের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি রাবি শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়কের দায়িত্ব পালন করেন। তার বাড়ি মাগুরা জেলায়।
প্রসঙ্গত, গত ১৯ মার্চ বিগত প্রশাসনের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহানের মেয়াদ শেষ হয়। পরে দীর্ঘ ৫৯ দিন পরে বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে প্রফেসর এম আব্দুস সোবহান নিয়োগ পেলেও অবশেষে ১২০ দিন পরে প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেলেন তিনি।

 

  • সর্বশেষ
  • পঠিত
সকল সংবাদ

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫