ঢাকা, সোমবার,২৫ সেপ্টেম্বর ২০১৭

মিউজিক

দেবদাস-পার্বতী ও চন্দ্রমুখীকে নিয়ে গাইলেন দিঠি আনোয়ার

বিনোদন প্রতিবেদক

১৭ জুলাই ২০১৭,সোমবার, ১৭:০৪


প্রিন্ট

শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী দিঠি চৌধুরী চলতি বছরের প্রথম দিকে নতুন মৌলিক গান নিয়ে ভক্ত শ্রোতাদের মাঝে হাজির হয়েছেন। তবে এবারের গানের বিষয় শরৎ চন্দ্রের বিখ্যাত সেই তিন চরিত্র, দেবদাস-পার্বতী ও চন্দ্রমুখী। দিঠি আনোয়ারের বাবা একুশে পদক ও বহুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার গাজী মাজহারুল আনোয়ার তার মেয়ে দিঠির জন্য গানটি লিখেছেন।

গানের কথা হচ্ছে- ‘দেবদাস তুমি পার্বতীকে ভালোবেসো না, চন্দ্রমুুখীর কাছে এসো না।’ গানটির কথা যখন দিঠি প্রথম হাতে পান তখন খুবই উচ্ছ্বসিত হয়ে পড়েন। ইতিহাসের সেই দেবদাস, পার্বতী আর চন্দ্রমুুখীকে নিয়ে তিনি এমন একটি গান গাইবেন, এটা যেন কল্পনায়ও ছিল না। কিন্তু বাবার কাছ থেকে এমন গান পেয়ে দিঠি অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন। গানের সুর ুসঙ্গীতায়োজন করেছেন আহমেদ কিসলু। এরই মধ্যে গানটির রেকর্ডিংয়ের কাজ শেষ হয়েছে। গানটির রেকর্ডিং শেষে গত ৪ জুলাই আমেরিকা গেছেন দিঠি।

ফেসবুকে যোগযোগ করা হলে গানটি প্রসঙ্গে দিঠি বলেন, ‘এটি ভিন্ন ধরনের একটি রোমান্টিক গান। বাবা বরাবরই গান ভালো লিখেন- এটা নিয়ে আসলে নতুন করে বলার কিছু নেই। কিন্তু এমন একটি গান গাওয়ার সৌভাগ্য যে আমার কখনো হবে, এটা কল্পনায়ও ছিল না আমার। আমি সত্যিই উপমহাদেশের বরেণ্য এই গীতিকবি- আমার বাবার কাছে কৃতজ্ঞ। সেই সাথে কিসুল ভাইয়ের প্রতিও শ্রদ্ধা, তিনি অসাধারণ সুর করেছেন। গানটি নিয়ে আমার অনেক বেশি আশা। সেই আশা যেন পূরণ হয়।’

দিঠি জানান, আগামী ৯ আগস্ট দেশে ফিরে এর মিউজিক ভিডিও নির্মাণ করা হবে। যথারীতি নিজের গানে নিজেই মডেল হিসেবে থাকলেও এবার নিজে তো থাকবেনই, পাশাপাশি দেবদাস, পার্বতী ও চন্দ্রমুখী চরিত্র তিনটিও থাকবে গানে গানে। গত বছরের প্রায় শেষের দিকে বাজারে আসে শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী দিঠি আনোয়ারের চতুর্থ একক অ্যালবাম পোড়া চোখ। প্লেব্যাকে দিঠি প্রথম কণ্ঠ দেন গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত উল্কা চলচ্চিত্রে। এরপর তিনি বহু চলচ্চিত্রে গান গেয়েছেন। সর্বশেষ তিনি তারই বাবা নির্দেশিত জীবনের গল্প চলচ্চিত্রে প্লেব্যাক করেন। দিঠির অন্য তিনটি একক অ্যালবাম হচ্ছে- লাল গোলাপের শুভেচ্ছা, মরণ যদি হয় ও একালের গান সেকালের গান।

 

  • সর্বশেষ
  • পঠিত
সকল সংবাদ

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫