ঢাকা, শুক্রবার,১৮ আগস্ট ২০১৭

নাটক

মীর সাব্বিরের তিন সিক্যুয়াল

অভি মঈনুদ্দীন

১১ জুলাই ২০১৭,মঙ্গলবার, ১৬:৪৩


প্রিন্ট

গেলো ঈদে দর্শকপ্রিয় অভিনেতা ও নাট্যনির্মাতা মীর সাব্বিরের নির্দেশনায় দর্শক তিনটি নাটক উপভোগ করেছেন। নাটক তিনটি হচ্ছে ‘বাপ বেটা দৌড়ের উপর’, ‘পথিক বাবু’ ও ‘কাইল্যা চোরা’। আগামী কোরবানীর ঈদকে লক্ষ্য করে দর্শকের বিশেষ অনুরোধে মীর সাব্বির এই তিনটি নাটকেরই সিক্যুয়াল নির্মাণ করবেন বলে নিশ্চিত করেছেন। তবে এবার এই তিনটি নাটকের সিক্যুয়াল’সহ আরো একটি নাটক নির্মাণ করবেন তিনি আরটিভির জন্য। গেলো ঈদে গাজী টিভিতে প্রচার হয় মীর সাব্বির নির্দেশিত ‘বাপ বেটা দৌড়েরর উপর’, দীপ্ত টিভিতে প্রচার হয় ‘পথিক বাবু’ এবং আরটিভিতে প্রচার হয় ‘কাইল্যা চোরা’। দর্শকপ্রিয়তাকে বিবেচনা করেই প্রতিটি চ্যানেল থেকে নাটকগুলোর সিক্যুয়াল নির্মাণের জন্য বিশেষ অনুরোধে মীর সাব্বির নাটকগুলোর সিক্যুয়াল নির্মাণ করবেন। মীর সাব্বির বলেন,‘ একজন অভিনেতা হিসেবে আমি যেমন সিরিয়াসলি অভিনয় করি এবং অভিনয় আমার নেশা এবং পেশা। সেই ধারাবাহিকতায় নির্মাণও আমার নেশা। ভীষণ উপভোগ করি আমি নাটক নির্মাণ। যে কারণে জীবনে হয়তো অন্যকিছু হবার সুযোগ ছিলো আমার। কিন্তু আমি অভিনয়কে ভালোবেসে অভিনেতা হয়েছি। আর এর পাশাপাশি আমি নাটক নির্মানও করি। এখানেই আমি আমার ভালোলাগা খুঁজে পাই। দর্শককে বিনোদন দিতে আমার ভীষণ ভালোলাগে। শুধু তাই নয় নাটকের মাধ্যমে সমাজের মানুষকে সচেতনও করা যায় বিভিন্ন ধরনের মেসেজের মাধ্যমে।’ মীর সাব্বির নির্দেশিত প্রথম নাটক ছিল ‘বরিশাল বনাম নোয়াখালী’।
প্রথম নাটক নির্মাণেই নির্মাতা হিসেবে বেশ খ্যাতি অর্জন করেন মীর সাব্বির। এরপর থেকেই নির্মাণে মীর সাব্বির বেশ নিয়মিতই হয়ে উঠেন। তবে বছরজুড়ে নয়। বিশেষ বিশেষ দিবসেই তিনি খণ্ড নাটক বা টেলিফিল্ম নির্মাণ করেন। এদিকে মীর সাব্বিরের নির্দেশনায় আরটিভিতে নিয়মিতভাবে প্রচার হচ্ছে দর্শকপ্রিয় ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’।
এদিকে নির্মাতা হিসেবে মীর সাব্বির জনপ্রিয় সাতজন অভিনয় শিল্পীদের দিয়ে সাতটি নাটক নির্মাণের আগ্রহ প্রকাশ করেছেন। হয়তো অদূর ভবিষ্যতে তার প্রযোজনা সংস্থা থেকে তিনি এই কাজটি করবেন। তবে এর আগে যদি কোনো চ্যানেল এই চ্যালেঞ্জটি গ্রহণ করেন তা সাধুবাদ জানাবেন বলেও অভিমত প্রকাশ করেছেন মীর সাব্বির।
নির্মাতা হিসেবে অভিনয় শিল্পীদের মধ্যে রয়েছেন শহীদুজ্জামান সেলিম, জাহিদ হাসান, তৌকীর আহমেদ, মাহফুজ আহমেদ, আফসানা মিমি, শাহরিয়ার নাজিম জয়। এই তারকা অভিনেতাদের দিয়েও নাটক নির্মাণ করলেও ঈদ নাটকে নতুনত্ব আসতে পারে বলে অভিমত প্রকাশ করেছেন মীর সাব্বির।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫