ঢাকা, মঙ্গলবার,২৬ সেপ্টেম্বর ২০১৭

প্রযুক্তি দিগন্ত

ওয়ালটনের নতুন দুই স্মার্টফোন

০৮ জুলাই ২০১৭,শনিবার, ০০:০০


প্রিন্ট

প্রিমো এনএইচ সিরিজের নতুন দুই মডেলের স্মার্টফোন এনেছে ওয়ালটন। এর একটি ‘প্রিমো এনএইচ ৩’। অপরটি ‘প্রিমো এনএইচ ৩ লাইট’। ওজনে হালকা কিন্তু উন্নত ফিচারের সুদৃশ্য ফোন দু’টির ডিজাইন ও আয়তন একই। তবে ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়ক্ষমতা অনুযায়ী ফোন দু’টির কনফিগারেশন ও মূল্যে ভিন্নতা রয়েছে। এনএইচ ৩ এবং এনএইচ ৩ লাইট মডেলের স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস প্রযুক্তির ২.৫ ডি কার্ভড (বাঁকানো) গ্লাসের ডিসপ্লে। ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে থাকছে মালি ৪০০। অ্যান্ড্রয়েড নুগাট ৭.০ চালিত ফোন দু’টির দীর্ঘ পাওয়ার ব্যাকআপ নিশ্চিতে রয়েছে দুই হাজার ৮০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।
এনএইচ ৩ মডেলের র‌্যাম দুই গিগাবাইটের। আর ইন্টারনাল স্টোরেজ ১৬ গিগাবাইট। অন্য দিকে এনএইচ ৩ লাইটের র‌্যাম এক গিগাবাইটের। ইন্টারনাল স্টোরেজ আট গিগাবাইট। উভয় ফোনে এসডি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে। 
এনএইচ ৩ মডেলে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্যাশসহ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। অন্য দিকে এনএইচ ৩ লাইট মডেলে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্যাশসহ আট মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এতে ফুল এইচডি (১০৮০ বাই ১৯২০) মোডে ভিডিও ধারণ করা যাবে। সেলফিপ্রেমীদের জন্য উভয় ফোনে থাকছে বিএসআই সেন্সরযুক্ত পাঁচ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফ্রন্টে এলইডি ফ্যাশ থাকায় অন্ধকার বা কম আলোতেও স্পষ্ট ছবি তোলা যাবে।
ফোন দু’টির অনান্য ফিচারের মধ্যে আছেÑ ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, মিরা ভিশন, মাল্টি উইন্ডো, ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার প্রযুক্তি। থ্রিজি সাপোর্টেড উভয় ফোনেই ব্যবহার করা যাবে দু’টি সিম। প্রতিটি ফোনের ওজন মাত্র ১১২.৫ গ্রাম। ফলে হাতে ধরে, পকেট বা পার্সে বহন করা যাবে অনায়াসেই।
দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এ ফোন দু’টি। এনএইচ ৩ স্মার্টফোনের দাম সাত হাজার ৭৯০ টাকা, আর এনএইচ ৩ লাইটের ছয় হাজার ৪৯০ টাকা। দু’টি ফোনই কফি, কালো ও সোনালি রঙে পাওয়া যাচ্ছে। আছে এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা। এ ছাড়াও শূন্য শতাংশ ইন্টারেস্টে ছয় মাসের ইএমআই সুবিধায় কেনা যাচ্ছে যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। একই সাথে ১২ মাসের কিস্তি সুবিধাও রয়েছে। আইএসও স্ট্যান্ডার্ড সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে পৌঁছে দেয়া হচ্ছে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫