ঢাকা, বুধবার,২৩ আগস্ট ২০১৭

প্রবাসের খবর

অস্ট্রেলিয়া ছাত্রদলের উদ্যোগে খালেদা জিয়ার ভিশন ২০৩০ মোড়ক উন্মোচন

নয়া দিগন্ত অনলাইন

২০ জুন ২০১৭,মঙ্গলবার, ২২:২২


প্রিন্ট

অস্ট্রেলিয়ার মেলবোর্নের মধুমতি রেস্টুরেন্টে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল অস্ট্রেলিয়া শাখার পক্ষ থেকে ইফতার ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রস্তাবিত ভিশন ২০৩০-এর মোড়ক উন্মোচনের মাধ্যমে আলোচনাসভা শুরু করা হয়। অস্ট্রেলিয়া ছাত্রদলের সভাপতি কায়াস মাহমুদ জনির সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন মেলবোর্ন বিএনপির সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ (মনি)।
মেলবোর্ন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মোহাম্মদের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপরে হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানানো হয়, অস্ট্রেলিয়া ছাত্রদলের সভাপতি কায়াস মাহামুদ তার বক্তব্যে বলেন, দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার ঘোষণাকৃত ভিশন ২০৩০-এর সম্পূর্ণ রূপরেখা আমাদের জাতীয়তাবাদী আদর্শের সকল ভাই ও বোনদের পড়া এবং দেশের জনসাধারণের কাছে বেগম জিয়ার ভিশন ২০৩০-এর রূপকল্প পৌঁছানোর উদ্যোগ নেয়া উচিত। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল অস্ট্রেলিয়া শাখার পক্ষ থেকে আমরা অস্ট্রেলিয়াপ্রবাসী সকল বাংলাদেশিদের কাছে ভিশন ২০৩০ -এর সম্পূর্ণ কপি পৌঁছানোর জন্য কাজ করবো। বাংলাদেশের আনাচে কানাচে সবার কাছে বেগম জিয়ার ভবিষ্যৎ বাংলাদেশ পরিকল্পনার এই রূপরেখা পৌঁছানোর কাজ জাতীয়তাবাদী আদর্শের বিশ্বাসী সকলকে উদ্যোগ নিতে হবে। এটা আমাদের সকলের দায়িত্ব।
কায়াস মাহামুদ আরো বলেন, বাংলাদেশ সরকার জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে পারছে না। যার প্রমাণ বিএনপি মহাসচিবের ওপর হামলা, পুলিশের উপস্থিতি থাকা সত্ত্বেও
বিশেষ মহলের ইশারায় এমন ন্যাক্কারজনক হামলা চালানো হয়। এখন পর্যন্ত এই ঘটনার জন্য কাউকে গ্রেফতার করা হয়নি।

আলোচনা সভায় অস্ট্রেলিয়া ছাত্রদলের অন্য নেতা কর্মীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মেলবোর্ন ছাত্রদল সহসভাপতি শরীফ হোসেন, সহসাংগঠনিক সম্পাদক ইকবাল কবির, নিউ সাউথ ওয়েলস ছাত্রদল সভাপতি আমির আল দিনার, মেলবোর্ন ছাত্রদল সদস্য মনিরুজামান মনি প্রমুখ। বক্তারা সকলে দেশের জনগণের নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করেন। পাহাড়ধসে নিহত সকলের জন্য দোয়ার মাধ্যমে এবং ইফতার শেষে সভাটি সমাপ্ত করা হয়।
বিজ্ঞপ্তি

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫