ঢাকা, রবিবার,২০ আগস্ট ২০১৭

ক্রিকেট

আইসিসি ঘোষিত চ্যাম্পিয়ন্স ট্রফির দলে তামিম

নয়া দিগন্ত অনলাইন

১৯ জুন ২০১৭,সোমবার, ১৯:৫০


প্রিন্ট

গতকাল শেষ হয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। সমগ্র টুর্নামেন্টের পারফরমেন্স বিবেচনায় রেখে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭’র দল ঘোষণা করেছে ক্রিকেটের বিশ্ব নির্বাহী সংস্থাটি। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল।
ঘোষিত সেরা একাদশে চ্যাম্পিয়ন পাকিস্তানের সর্বোচ্চ চার, ভারত ও ইংল্যান্ডের তিনজন করে ও টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ রান করা বাংলাদেশের তামিম জায়গা পেয়েছেন। দ্বাদশ খেলোযাড় হিসেবে রাখা হয়েছে নিউজির‌্যান্ড অধিনায়ক কেন উইলয়ামসনকে। তবে শ্রীলংকা, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার কোনো খেলোয়াড়ই এ দলে জায়গা পাননি।
টুর্নামেন্টে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিসহ ২৯৩ মোট ২৯৩ রান করায় দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতের শিখর ধাওয়ান এবং সর্বোচ্চ উইকেট শিকারী ও টুর্নামেন্ট সেরা নির্বাচিত হওয়া পাকিস্তানের হাসান আলীও আছেন দলে।
দলটির নেতৃত্বে রাখা হয়েছে পাকিস্তানকে নেতৃত্ব দেয়া সরফরাজ আহমেদ।
আইসিসি দল :
শিখর ধাওয়ান (ভারত), ফখর জামান (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড) সরফরাজ আহমেদ (পাকিস্তান, অধিনায়ক ও উইকেটরক্ষক), আদিল রশিদ (ইংল্যান্ড), জুনাইদ খান (পাকিস্তান), ভুবনেশ্বর কুমার, হাসান আলী (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, দ্বাদশ খেলোয়াড়)।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫