ঢাকা, শনিবার,২৪ জুন ২০১৭

রাজনীতি

ফখরুলের গাড়িবহরে উত্তেজিত জনতা হামলা চালিয়েছে : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

১৯ জুন ২০১৭,সোমবার, ১৯:৩৭


প্রিন্ট
ড. হাছান মাহমুদ এমপি (ফাইল ফটো)

ড. হাছান মাহমুদ এমপি (ফাইল ফটো)

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় উত্তেজিত স্থানীয় জনতা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের ওপর হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

তিনি বলেছেন, আমরা জেনেছি বিএনপি মহাসচিবের গাড়িবহরের ধাক্কায় স্থানীয় দু’জন ব্যক্তি গুরুতর আহত হয়ে এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় জনতার সাথে বিএনপির প্রতিনিধিদলের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে স্থানীয় উত্তেজিত জনতা তাদের গাড়িবহরে হামলা চালায়।

আজ সোমবার রাজধানীর শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, চট্টগ্রাম ও রাঙ্গুনিয়ায় বিএনপিতে দীর্ঘদিন ধরে গ্রুপিং চলছে। আমরা যতটুকু জেনেছি, মির্জা ফখরুলের গাড়িবহরে এক গ্রুপের নেতারা থাকলেও অন্য গ্রুপের নেতারা ছিলেন না। এছাড়া চট্টগ্রামের রাউজান এলাকায় দীর্ঘদিন ধরে সালাউদ্দিন কাদের চৌধুরী জনপ্রতিনিধি ছিলেন। তার পরিবারের কোনো সদস্যও ফখরুলের গাড়িবহরে ছিলেন না। এসব গ্রুপিংয়ের কারণেও ওই গাড়িবহরে হামলা হতে পারে।

মির্জা ফখরুলের ওপর হামলার ঘটনায় বিএনপি রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে উল্লেখ করে ড. মাহমুদ বলেন, এক সপ্তাহে আগে পার্বত্য অঞ্চলে ভূমিধসের ঘটনা ঘটেছে। এক সপ্তাহে ধরে বিএনপির কোনো স্থানীয় বা কেন্দ্রীয় নেতা ওইসব এলাকা পরিদর্শন বা ত্রাণ নিয়ে যাননি। কিন্তু এখন যখন ত্রাণ বিতরণ ও উদ্ধার কাজ প্রায় শেষ তখন বিএনপির নেতারা দুর্গত এলাকায় যাওয়ার জন্য রওনা দেন এবং হামলার ঘটনা ঘটে। এখন তারা ঘটনাটিকে বড় সংবাদ বানানোর চেষ্টা করছেন। রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য আওয়ামী লীগকে দায়ী করার চেষ্টা করছেন।

তবে মির্জা ফখরুলের ওপর হামলার ঘটনা অত্যন্ত দুঃখজনক বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের অন্যতম এই মুখপাত্র। একইসাথে ঘটনাটি রহস্যজনক উল্লেখ করে তিনি বলেন, প্রশাসনকে আগের দিন যেই রাস্তা দিয়ে যাবে বলে জানিয়েছে সেই রাস্তা তারা ব্যবহার করেনি। প্রশাসনের সাথেও তারা কোনো সমন্বয় করেনি। তাদের এসব কর্মকাণ্ড রহস্যজনক। সুষ্ঠু তদন্তের মাধ্যমে সব কিছু বের করা হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫