ঢাকা, রবিবার,২০ আগস্ট ২০১৭

উপমহাদেশ

ঘুষ নিতে গিয়ে ধৃত ভারতীয় কর্নেল

নয়া দিগন্ত অনলাইন

১৯ জুন ২০১৭,সোমবার, ১৬:১০


প্রিন্ট

ঘুষ নিতে গিয়ে ভারতীয় তদন্ত সংস্থা সিবিআইয়ের জালে ধরা পড়লেন দেশটির শীর্ষ পর্যায়ের এক সেনা কর্মকর্তা। সিবিআই সূত্রে জানা গেছে, রোববার একটি বেসরকারি সংস্থার থেকে ৫০ হাজার রুপি ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন কলকাতায় কর্মরত ইস্টার্ন কমান্ডের কর্নেল শৈবাল কুমার।
সিবিআই সূত্রে জানা গেছে, পুনের একটি বেসরকারি সংস্থার থেকে ঘুষ নিতে গিয়ে ধরা পড়ে যায় ওই কর্নেল। যুদ্ধক্ষেত্রে সেনাবাহিনীর জন্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহের জন্য কর্নেল শৈবাল কুমারের দ্বারস্থ হয় পুনের ওই সংস্থা। কর্নেল সামগ্রী দিতে রাজি হলেও তিনি তার বদলে ৫০ হাজার রুপি দাবি করেন। সিবিআইয়ের মুখপাত্র আর কে গৌর জানান, পুনের ‘এক্সটেক ইকুইপমেন্ট প্রাইভেট লিমিটেড’ নামের বেসরকারি সংস্থাটির থেকে কর্নেল ১ লাখ ৮০ হাজার রুপি দাবি করেছিলেন। বদলে ওই সংস্থাকে ‘‌পাওয়ার প্যাক রক স্প্লিটারস’‌ যন্ত্রটি যা সেনাদের খুবই গুরুত্বপূর্ণ একটি যন্ত্র তা জোগানের বরাদ্দ পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই ওই সংস্থার থেকে ৫০ হাজার রুপি নেন তিনি। রবিবার আরো ৫০ হাজার নিতে গিয়ে সিবিআইয়ের হাতে ধরা পড়ে যান।
সিবিআই সূত্রে জানা গেছে, কর্নেল ছাড়াও পুনের ওই সংস্থার ম্যানেজিং ডিরেক্টর শরত নাথ, ডিরেক্টর বিজয় নাইডু এবং কলকাতার প্রতিনিধি অমিত রায়কে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে দুর্নীতি ও অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা রুজু করা হয়েছে। সিবিআই বিশেষ সূত্রে কর্নেলের এই ঘুষ নেয়ার ব্যাপারে জানতে পারে। তারপর থেকেই সিবিআইয়ের নজরে ছিল ওই কর্নেল। এই ঘটনায় কলকাতা এবং পুনের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছে সিবিআই।
সূত্র : ওয়েবসাইট

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫