ঢাকা, শনিবার,২৪ জুন ২০১৭

টেলিভিশন

স্বপরিবারে ঈদের নাটকে রাশেদুল মজিদ মামুন

বিনোদন প্রতিবেদক

১৮ জুন ২০১৭,রবিবার, ১৫:৩৭


প্রিন্ট

দীর্ঘ ছয় বছর পর আবার ঈদের নাটকে অভিনয় করলেন রাশেদুল মজিদ মামুন। মঞ্চ থেকে হাতে খরি হলেও কর্পোরেট ব্যস্ততার কারণেই এতদিন ছোট পর্দা থেকে দূরে ছিলেন। তবে এবার একা নয় স্বপরিবারে স্ত্রী-পুত্রকে নিয়ে অভিনয় করলেন 'ছবিয়াল ঈদ রি-ইউনিয়ন' সিরিজের মুহাম্মদ মোস্তফা কামাল রাজ-এর রচনা ও পরিচালিত “২৬ দিন মাত্র” নাটকে। প্রায় এক যুগ পর ‘ছবিয়াল’-এর পুনর্মিলন হচ্ছে এই ঈদে। একুশে টিভির জন্য মোস্তফা সরয়ার ফারুকী ও তাঁর ভাই-বেরাদার বানাচ্ছে সাতটি নাটক। গ্রুপএম ইএসপির প্রযোজনায় নির্মিত হচ্ছে ছবিয়াল রি-ইউনিয়নের এই সাত নাটক।
“২৬ দিন মাত্র” নাটকে অতিথী শিল্পীর ভূমিকায় ছিলেন একই পরিবারের তিন সদস্য রাশেদুল মজিদ মামুন, সালমা আক্তার ও মুআজ আল মাজিদ। মূল চরিত্রে অভিনয় করেছেন আমজাদ হোসেন, দিলীরা জানান, নাদের চৌধুরী, আহসানুল হক মিনু ও মুক্তা। নাটকটির চিত্রগ্রহণ করেন নাজমুল হাসান, সম্পাদনায় সাইদুজ্জানান সোহেল ও শিল্প নির্দেশনা করেন শিমুল নন্দী।
নাটকটি সম্পর্কে রাশেদুল মজিদ মামুন-এর কাছে জানতে চাইলে বলেন, অনেক নাটক দেখেছি ও করেছি। কিন্তু এবারের অভিজ্ঞতাটি সম্পূর্ণ ভিন্ন। যদিও বন্ধু মুহাম্মদ মোস্তফা কামাল রাজ’র চাপে পরে আবার নাটকে অভিনয় করা, কিন্তু এমনটি দেখিনি কোনদিন। দর্শক মনোমুগ্ধ হয়ে নাটকটি দেখবে।
পরিচারক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, গল্পের চরিত্রের সাথে মিল রেখেই অভিনয় শিল্পীদের নির্ধারণ করেছি। যথার্থ কিছু বানাতে একটি ভালো গল্পের সাথে অভিনয় শিল্পীদের সামঞ্জস্য এমনকি নাটকের কালার ও সাউন্ড পর্যন্ত যত্ন নেয়া উচিত। আমাদের এবারের কাজগুলো বিশ্বমানের করাই 'ছবিয়াল ঈদ রি-ইউনিয়ন' সিরিজের মূল লক্ষ্য।
দর্শকদের জন্য এবারের ঈদে থাকছে গুণী নির্মাতের হঁরেক আয়োজন, একদিকে যেমন 'ছবিয়াল ঈদ রি-ইউনিয়ন' আবার অন্যদিকে অমিতাভ রেজা হাজির হচ্ছেন তাঁর দলবল নিয়ে ‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’ নিয়ে। নির্মাতারা ভাবছেন এখন সময় এসেছে সারা বিশ্বে বাংলা নাটক ছড়িয়ে দেওয়ার। নেটফ্লিক্সে বাংলাদেশের ছবি দেখানো হচ্ছে। তাঁরা প্রত্যাশা করছেন নেটফ্লিক্সে এবার বাংলাদেশী নাটকও দেখানো যাবে। এবারের ঈদের কাজগুলো মান অনেতটা সে রকমই।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫