ঢাকা, রবিবার,২০ আগস্ট ২০১৭

অনলাইন জগৎ

অনলাইনে ঈদের কেনাকাটা

আহমেদ ইফতেখার

১৬ জুন ২০১৭,শুক্রবার, ১৬:৫৫


প্রিন্ট

নিত্যনতুন পণ্যের সমাহার, বিভিন্ন ছাড় ও উপহারের কমতি নেই ভার্চুয়াল এ বাজারে। ঈদ উৎসবে যা বাড়তি মাত্রা পেয়েছে। ঈদের সময় এলেই ক্রেতা আকৃষ্ট করতে অনলাইনে নানা ছাড় ও উপহারের ঘোষণা দিচ্ছে বিভিন্ন অনলাইন পণ্য বিক্রেতা ও সেবাদাতা প্রতিষ্ঠান। মূল্য পরিশোধ নিয়েও চিন্তিত হওয়ার কিছু নেই। কারণ বেশির ভাগ অনলাইন শপই ‘ক্যাশ অন ডেলিভারি’ সার্ভিস দিচ্ছে।

অনলাইন কেনাকাটায় ডিসকাউন্ট ক্যাম্পেইন শুরু করেছে মাস্টারকার্ড। এ কার্ডধারীরা সাতটি ই-কমার্স প্রতিষ্ঠানে মূল্য ছাড় পাবেন। মাস্টারকার্ডের এসব পার্টনার ই-কমার্স প্রতিষ্ঠানগুলো হচ্ছে- আজকেরডিল, বাগডুম, দারাজ, এসো, কিকশা, পিকাবু ও প্রিয়শপ।

ajkerdeal.com
আজকের ডিলে ৫০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার ঘোষণা দিয়েছে। ঈদে ক্রেতারা বিকাশের মাধ্যমে অ্যাডভান্স পেমেন্ট করে অর্ডার করলেই এ ক্যাশব্যাক সুবিধা পাবেন। ১০ হাজারেরও বেশি ঈদের পণ্যের ওপর এই ছাড় থাকছে। এ ছাড়া আরো এক লাখের বেশি পণ্যতে থাকছে ২০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক। এ অফার চলবে ১৯ জুন পর্যন্ত। পাঞ্জাবি, শাড়ি, সালওয়ার-কামিজ, শার্ট, টি-শার্ট, জুতা, গয়নাসহ ৩০টি ক্যাটাগরির ঈদপণ্য রয়েছে সাইটটিতে। দুই হাজার বিক্রেতার সব পণ্যে থাকছে ২০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক।

pickaboo.com
ঈদ উপলক্ষে অনলাইনে মোবাইল মেলা আয়োজন করেছে পিকাবু ডটকম। এখান থেকে ৬৭ শতাংশ পর্যন্ত ছাড়ে মোবাইল কেনা যাবে। মেলা চলবে ১৮ জুন পর্যন্ত। মেলা উপলক্ষে পিকাবু থেকে ১৫টি ব্র্যান্ডের মোবাইল ফোনে এই ছাড় পাওয়া যাচ্ছে। প্রতিটি মোবাইল ডিভাইসে আছে ব্র্যান্ড ওয়ারেন্টি।

priyoshop.com
ঈদ উপলক্ষে ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকম আয়োজন করছে ‘অনলাইন ঈদ শপিং ফেস্টিভাল’। কেনাকাটায় ক্যাশব্যাক, ভাউচার এবং হেলিকপ্টারে ওড়ার অফার দিয়েছে প্রতিষ্ঠানটি। ঈদে কেনাকাটায় বিকাশে পেমেন্টে ২০ শতাংশ ক্যাশব্যাক, এক্সিমকার্ড ও মাস্টারকার্ডে ১০ শতাংশ এবং ইবিএলকার্ডে ৫ শতাংশ ছাড় পাবেন গ্রাহকেরা। প্রিয়শপে থ্রি-পিস, গজ কাপড়, শাড়ি, বাহারি পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, টি-শার্ট, পোলো টি-শার্ট, শিশুদের ড্রেস, ইম্পোর্টেড জুয়েলারি, ঘড়ি, চামড়ার বেল্ট, ওয়ালেট, ঘর সাজানোর সামগ্রী, ইলেকট্রনিকস, প্রসাধনীসহ বাহারি সব পণ্য পাওয়া যাচ্ছে।

bagdoom.com
দেশের অন্যতম ই-কমার্স সাইট বাগডুম ডটকম ঈদ উপলক্ষে বেশ কয়েকটি অফার শুরু করছে। সাপ্তাহিক ডিল, হ্যাপি আওয়ারের মতো অফার দিচ্ছে প্রতিষ্ঠানটি। ঈদ আয়োজন হিসেবে বাগডুম ঈদ কালেকশন এনেছে ই-কমার্স প্রতিষ্ঠানটি। এতে আছে মেয়েদের হাল ফ্যাশনের সব শাড়ি, কামিজ, ছেলেদের পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, টি-শার্ট।
এ ছাড়া রয়েছে জুয়েলারি ও লাইফস্টাইল পণ্য। বাগডুমে পাওয়া যাচ্ছে ৫০০ থেকে ৫ হাজার টাকার বাগডুম ঈদ কুপন। সিটি ব্যাংক, আমেরিকান এক্সপ্রেস কার্ডহোল্ডার, মাস্টারকার্ড কার্ডহোল্ডারদের জন্য নির্বাচিত শীর্ষস্থানীয় সব ব্র্যান্ডের ১১ শতাংশ ও বাংলালিংক প্রিয়জন গ্রাহকদের জন্য ৮ শতাংশ ছাড় রয়েছে। ব্র্যাক ব্যাংক তারা কার্ডহোল্ডারদের জন্য বাগডুমের প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টার অনন্য ডিপ ডিস্কাউন্ট অফার হ্যাপি আওয়ার চালু রয়েছে।

rokomari.com
রকমারি ডটকমে অনলাইন ইসলামি বইমেলা চলছে। ইসলামি বিভিন্ন বইয়ে ছাড় চলছে। ঈদ পর্যন্ত এ ছাড় পাওয়া যাচ্ছে। এ ছাড়া অন্যান্য বই কিনলে নানা ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫