ঢাকা, সোমবার,২৬ জুন ২০১৭

জবস অ্যান্ড ক্যারিয়ার

বিসিআইসিতে ৪ পদে ৬১ জন নিয়োগ

মাহমুদা সুলতানা

১৬ জুন ২০১৭,শুক্রবার, ১৬:০০


প্রিন্ট

শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) নিয়ন্ত্রণাধীন কারখানাগুলোতে নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের কাছ থেকে ৪ ধরনের পদে ৬১ জন নিয়োগের জন্য উপযুক্ত প্রার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণ করার আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ : ৬ জুলাই, ২০১৭, রাত ১২টা পর্যন্ত।

পদের নাম : সহকারী প্রকৌশলী (কেমিক্যাল)।
পদের সংখ্যা : ২৫টি।
আবেদনের যোগ্যতা : সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস অথবা ৫ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-

পদের নাম : সহকারী প্রকৌশলী (সিভিল)।
পদের সংখ্যা: ২টি।
আবেদনের যোগ্যতা : সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস অথবা ৫ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-

পদের নাম : উপসহকারী প্রকৌশলী (কেমিক্যাল)।
পদের সংখ্যা : ৩২টি।
আবেদনের যোগ্যতা : ৩ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস।
বেতন স্কেল : ১৬,০০০-৩৮৬৪০/-

পদের নাম : উপসহকারী প্রকৌশলী (সিভিল)।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : ৩ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস।
বেতন স্কেল : ১৬,০০০-৩৮৬৪০/-

সব পদের বয়সসীমা :
১৩ জুন, ২০১৭ তারিখে সব পদের প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর হতে হবে। বয়সের ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। নিয়োগের ক্ষেত্রে বিসিআইসি প্রবিধানমালা এবং সরকারের বিদ্যমান ও পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধিবিধান অনুসরণ করা হবে। নিয়োগের ক্ষেত্রে সরকার নির্ধারিত কোটা অনুসরণ ও সংরক্ষণ করা হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ :
অনলাইনে দেয়া নিয়মাবলি অনুসরণ করে আবেদন ফরম পূরণ করা যাবে। নিয়মাবলি অনুসরণ করে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা এসএমএসের মাধ্যমে পাঠাতে হবে। আবেদনপত্র পূরণসংক্রান্ত নিয়মাবলি বিসিআইসির নিজস্ব ওয়েবসাইট www.bcic.gov.bd -তে পাওয়া যাবে।

অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ : ০৬ জুলাই, ২০১৭, রাত ১২টা পর্যন্ত।

জেনে রাখুন :
লিখিত পরীক্ষার ফলাফল, মৌখিক পরীক্ষার তারিখ, চূড়ান্ত ফলাফল, নিয়োগপত্রসহ সব তথ্য www.bcic.gov.bd থেকে পাওয়া যাবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের যেসব কাগজপত্র জমা দিতে হবে :
লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পর ১০ কর্মদিবসের মধ্যে নিয়োগ ও প্রশিক্ষণ উপবিভাগ, বিসিআইসি, বিসিআইসি ভবন (ষষ্ঠতলা), ৩০-৩১, দিলকুশা, ঢাকা-১০০০ বরাবরে সরাসরি বা ডাকযোগে নিচের সনদগুলো জমা দিতে হবে। জেলা ও মেধা কোটা ছাড়া প্রার্থী যে কোটার আওতায় আবেদন করেছেন তা খামের ওপরে ও আবেদনপত্রে স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। সরকার কর্তৃক নির্ধারিত চাকরির আবেদন ফরমের অনুরূপ তথ্য ফরম পূরণ করে সাথে (ক) অনলাইনে পূূরণকৃত আবেদনপত্রের Applicant Copy-এর প্রিন্ট কপি, (খ) প্রবেশপত্র, (গ) আবেদনে উল্লিখিত সব সনদ বা কাগজপত্র, (ঘ) সদ্যতোলা চার কপি পাসপোর্ট সাইজের ছবি, (ঙ) নিজ জেলার পৌর মেয়র বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র অথবা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, (চ) চারিত্রিক সনদপত্র ও (ছ) অভিজ্ঞতার সনদ (যদি থাকে) জমা দিতে হবে। এ ছাড়া উপজাতি কোটার প্রার্থীদের উপজাতি মর্মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। ছবিসহ সব ডকুমেন্ট প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হিসেবে মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীকে চাকরির আবেদনপত্রের সাথে যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত মুক্তিযোদ্ধা সার্টিফিকেটের সত্যায়িত কপি জমা দিতে হবে। মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হিসেবে মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীকে প্রেরিত আবেদনপত্রের হার্ডকপির সাথে তাদের পিতার পিতা বা পিতার মাতা বা মাতার পিতা বা মাতার মাতা (প্রযোজ্য ক্ষেত্রে) এর যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত মুক্তিযোদ্ধা সার্টিফিকেটের সত্যায়িত কপি জমা দিতে হবে এবং এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র বা কাউন্সিলর কর্তৃক প্রদত্ত মূল সার্টিফিকেট আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

অনলাইনে আবেদনপত্র পাঠানোর ঠিকানা :
অনলাইনে নির্ধারিত আবেদন ফরম বিসিআইসির নিজস্ব ওয়েবসাইট www.bcic.gov.bd-এ গিয়ে তা পূরণ করে পাঠাতে হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫