ঢাকা, মঙ্গলবার,২৪ অক্টোবর ২০১৭

ক্রিকেট

গুরুকে ছাড়িয়ে গেলেন শিষ্য

নয়া দিগন্ত অনলাইন

২০ মে ২০১৭,শনিবার, ১০:১২ | আপডেট: ২০ মে ২০১৭,শনিবার, ১০:১৬


প্রিন্ট

আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ৬ ওভার ৩ বল করে মাত্র ১৮ রানের বিনিময়ে দুই উইকেট শিকার করেছেন তিনি। এ দুই উইকেট নিয়ে ওয়ানডেতে নড়াইল এক্সপ্রেসের উইকেট এখন ২২৮টি। তবে এ দুই উইকেট দিয়ে কিংবদন্তী পেসার ও বাংলাদেশের বর্তমান বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে ছাড়িয়ে গিয়েছেন তিনি।

১৭৪ ম্যাচে আন্তর্জাতিক ওয়ানডেতে ২২৮ উইকেট শিকার করেছেন মাশরাফি। শিষ্যর চেয়ে ওয়ালশ ৩১ ম্যাচ বেশি খেলেছেন। তিনি ২০৫ ম্যাচে শিকার করেছেন ২২৭ উইকেট। অন্যদিকে ওয়ালশের মতো আরেক কিংবদন্তী ও ভয়ঙ্কর পেসার স্যার কার্টলি অ্যামব্রোস। ১৭২ ওয়ানডে খেলে ২২৫ উইকেট শিকার করেন এ ক্যারিবিয়ান।

নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে মাশরাফির উইকেট সংখ্যা ছিল কার্টলি অ্যামব্রোসের সমান। ওই ম্যাচে এক উইকেট নিয়ে অ্যামব্রোসকে টপকে যান তিনি। এবার টপকে গেলেন ওয়ালশকে।

আন্তর্জাতিক ওয়ানডেতে সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকায় মাশরাফির অবস্থান এখন ৩০ নম্বরে। তার উপরে রয়েছেন ইংল্যান্ডের সাবেক পেসার ড্যারেন গফ। তার উইকেট ২৩৫টি। তবে পেসারদের মধ্যে বাইশ নম্বরে রয়েছেন বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকার করা এ বোলার। ২২২ উইকেট নিয়ে তালিকায় ৩৩ নম্বরে রয়েছেন বাঁ-হাতি স্পিনার সাকিব আল হাসান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫