ঢাকা, বুধবার,২৬ জুলাই ২০১৭

আরো খবর

কেরানীগঞ্জে ২৮ সমকামী গ্রেফতার মাদক আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক

২০ মে ২০১৭,শনিবার, ০০:২৯


প্রিন্ট

ঢাকার কেরানীগঞ্জের একটি কমিউনিটি সেন্টার থেকে সমকামী সন্দেহে ২৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার দিবাগত রাতে ছায়ানীড় কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে ২০ জেলার ওই ২৮ জনকে গ্রেফতার করে র‌্যাব-১০। এ সময় উদ্ধার করা হয় বিভিন্ন ধরনের মাদকদ্রব্য। পরে তাদের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।
র‌্যাব জানায়, দেশের বিভিন্ন জায়গা থেকে ওই কমিউনিটি সেন্টারে একত্র হয়েছিল আটককৃতরা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে তারা ওই কমিউনিটি সেন্টারে চলে আসে। প্রতি দুই মাস অন্তর চাঁদা তুলে এ কমিউনিটি সেন্টারটি ভাড়া নেয় তারা।
র‌্যাব-১০ এর অধিনায়ক জাহাঙ্গীর হোসেন মাতুব্বর সাংবাদিকদের বলেন, তরুণরা র‌্যাবের কাছে সমকামিতার কথা স্বীকার করেছে। রাতে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সমকামিতায় লিপ্ত না হওয়ার কারণে তাদের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়নি। তবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।
তিনি জানান, ঘটনাস্থল থেকে কনডম ও লুব্রিকেটিং জেল জব্দ করা হয়েছে। তরুণদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তাদের বেশির ভাগই ছাত্র বলে জানিয়েছেন জাহাঙ্গীর হোসেন। ফেসবুক এবং মুঠোফোনে যোগাযোগের মাধ্যমে তারা কেরানীগঞ্জের ওই কমিউনিটি সেন্টারে জড়ো হতো। এর জন্য কমিউনিটি সেন্টারের মালিককে ১০ হাজার টাকা ভাড়া দেয়া হয় বলে জানিয়েছেন র‌্যাব-১০ অধিনায়ক।
জানা গেছে, বাংলাদেশে সমকামিতার বিরুদ্ধে বেশ কড়া আইন রয়েছে। সমকামিতার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের সাজাও হতে পারে। সমকামিতার এ আইন উপমহাদেশে ব্রিটিশ শাসনামলে প্রণয়ন করা হয়। এখন পর্যন্ত আইনটিতে কোনো সংশোধন আনা হয়নি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫