ঢাকা, শনিবার,২৭ মে ২০১৭

আরো খবর

নির্বাচনের জন্য বিএনপি সদাপ্রস্তুত : গয়েশ্বর রায়

নিজস্ব প্রতিবেদক

২০ মে ২০১৭,শনিবার, ০০:২৯


প্রিন্ট

একাদশ সংসদ নির্বাচনের জন্য বিএনপি সদাপ্রস্তুত বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়।
গতকাল মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির নেতাদের সাথে নিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
বিএনপি আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে যাবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি এ দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। বিএনপি নির্বাচনে বিশ্বাস করে। বিএনপি মনে করে জনগণই ক্ষমতার অধিকারী। সে কারণে বিএনপি নির্বাচনের জন্য সদাপ্রস্তুত। তবে শেখ হাসিনার অধীনে নয়। জনগণের ভোট দেয়ার অধিকার নিশ্চিত হলে আমরা যেকোনো সময় নির্বাচনে অংশ নিতে প্রস্তুত। ২০১৪ সালে শেখ হাসিনার পক্ষে যেটা সম্ভব হয়েছে সেটা ভবিষ্যতে সম্ভব হবে না।
বিএনপির বিভিন্ন জেলায় কর্মী সমাবেশে বিশৃঙ্খলার কারণ জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, দলের পরিধি বাড়ছে। গণতান্ত্রিক পরিবেশ না থাকার কারণে কেন্দ্রীয় কিংবা জেলা বা থানায় আমাদের যে যোগাযোগ এবং বিভিন্ন কর্মসূচি তা অনেক দিন হয়নি। অনেক দিন পরে দলীয় এসব অনুষ্ঠানকে ঘিরে সবার মধ্যে এক ধরনের উৎসাহ, উদ্দীপনা তৈরি হয়েছে, পাশাপাশি অনেকের কিছু অভিমানও রয়েছে । সেগুলোকে আমরা ন্যাগেটিভ ভাবে দেখি না। কারণ এত বড় দলে এমন ছোটখাটো ঘটনাকে বড় করে দেখার কোনো সুযোগ নেই। মূলত আমরা যে উদ্দেশ্য নিয়ে সফর করেছি, তাতে নেতাকর্মীরা সাড়া দিয়েছে।
এ সময়ে আরো উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, ছাত্রদল সভাপতি রাজীব আহসান, সিনিয়র সহসভাপতি মামুনুর রশিদ মামুন প্রমুখ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫