ঢাকা, শুক্রবার,২৩ জুন ২০১৭

রাজনীতি

ভিশন নকল করা বিএনপির মেধার দেউলিয়াত্বের প্রকাশ : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

১৯ মে ২০১৭,শুক্রবার, ২১:৪৩


প্রিন্ট
ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

‘বিএনপির ভিশন নিয়ে কু-তর্ক হচ্ছে’ বিএনপির মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি আওয়ামী লীগের ভিশন নকল করে বড় কু-কর্ম করেছে। যা জনগণের কাছে ইতোমধ্যেই ধরা পড়েছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ দেশের মানুষের জন্য ভিশন ২০২১ ঘোষণার সাড়ে আট বছর পরে খালেদা জিয়ার মনে হলো তারও একটি ভিশন ঘোষণা করা দরকার। এ কারণে তিনি ভিশন ২০৩০ ঘোষণা করলেন। যা দেখা এবং পড়ার পরে বোঝা যাচ্ছে আওয়ামী লীগের ঘোষিত ভিশন ২০২১ ও ২০৪১ থেকে অনেক কিছুই নকল করে বিএনপি তাদের ভিশন ২০৩০ ঘোষণা করেছে। অনেক আগেই বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্ব প্রকাশ পেয়েছে আর এবার ভিশন নকলের মাধ্যমে বিএনপিতে যে মেধার দেউলিয়াত্ব আছে তা প্রকাশ পেল।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ একথা বলেন।

বিএনপির চেয়ারপারসন ও তার দলের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, বেগম জিয়া এসি রুমে বসে হাওরের মানুষজনের প্রতি মায়াকান্না দেখাচ্ছেন, সরকারের ত্রাণ কার্যক্রম নিয়ে নেতিবাচক কথা তুলছেন। তার দলের মহাসচিব সেখানে গিয়ে দু'চারটা ছবি তুলে ঢাকায় এসে সংবাদ সম্মেলন করছেন। কিন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুইবার হাওর এলাকায় গিয়ে নিজ হাতে ত্রাণ বিতরণ করেছেন, জনগণের দুর্দশার কথা শুনেছেন। এখানেই জননেত্রী শেখ হাসিনা আর খালেদা জিয়ার মধ্যে পার্থক্য।

আওয়ামী লীগের অন্যতম এ মুখপাত্র বলেন, বিএনপি নেতা মওদুদ সাহেব বলেছেন বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। এ জন্য বিএনপিকে সাধুবাদ জানাই। তবে আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। যেখানে অবশ্যই নির্বাচনকালীন সরকারের প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকবেন শেখ হাসিনা এবং নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫