ঢাকা, মঙ্গলবার,২৬ সেপ্টেম্বর ২০১৭

জবস অ্যান্ড ক্যারিয়ার

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ৩ পদে ১৫ জন নিয়োগ

মোশাররফ হোসেন

১৯ মে ২০১৭,শুক্রবার, ১৬:১২


প্রিন্ট

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে রাজস্ব খাতে নিম্নোক্ত পদসমূহে সরাসরি নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।
আবেদনের শেষ তারিখ : ৩১ মে ২০১৭।

পদের নাম : সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ এবং মুদ্রাক্ষরের সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-

পদের নাম : অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। মুদ্রাক্ষরের সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ এবং বাংলায় ২০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : গাজীপুর, নরসিংদী, চট্টগ্রাম, কুমিল্লা, চাঁদপুর, কক্সবাজার, নোয়াখালী, নওগাঁ, পাবনা, বগুড়া, রজাশাহী, খুলনা, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, গাইবান্ধা, দিনাজপুর, রংপুর জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। অন্য জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে মুক্তিযোদ্ধা পোষ্য, শারীরিক প্রতিবন্ধী এবং এতিম কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

পদের নাম : অফিসসহায়ক।
পদের সংখ্যা : ৬টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন : ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, চট্টগ্রাম, নওগাঁ, রাজশাহী, জামালপুর, নেত্রকোনা, খুলনা, সাতক্ষীরা, সিলেট, দিনাজপুর জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। অন্য জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে মুক্তিযোদ্ধা পোষ্য, শারীরিক প্রতিবন্ধী এবং এতিম কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা : ৩১-০৫-২০১৭ তারিখে প্রার্থীর বয়সীসমা ১৮-৩০ বছর হতে হবে। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে। এ ক্ষেত্রে প্রার্থীর বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য। ৩১-০৫-২০১৭ তারিখে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর। মুক্তিযোদ্ধার পুত্র কন্যার পুত্র কন্যাদের বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর।

জেনে রাখুন : প্রার্থীকে সাক্ষাৎকারের সময় সব সনদপত্রের মূল কপি দেখাতে হবে এবং সব সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে। আবেদনপত্রের সাথে সনদপত্রের ছায়ালিপি সংযুক্ত করার প্রয়োজন নেই।
আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ৩১ মে ২০১৭।

আবেদনপত্রের নির্ধারিত ফরম, প্রবেশপত্র সংগ্রহ ও আবেদনপত্র পাঠানোর ঠিকানা : আবেদনপত্রের নির্ধারত ফরম ও পরীক্ষার প্রবেশপত্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে www.mole.gov.bd পাওয়া যাবে। ফরমটি যথাযথভাবে পূরণ করে যুগ্মসচিব (প্রশাসন), শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, ভবন নং-০৭, কক্ষ নং-৪২৬, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবরে অফিস চলাকালীন সময়ের মধ্যে ডাকযোগে পাঠাতে হবে। সরাসরি কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।

আবেদনপত্রের সাথে যেসব কাগজপত্র জমা দিতে হবে : উপসচিব (প্রশাসন), শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকার অনুকূলে ১-৩১০১-০০০১-২০৩১ কোড নম্বরে পরীক্ষার ফি বাবদ প্রথম দু’টি পদের জন্য ২০০/- টাকার এবং ৩ নম্বর পদের ক্ষেত্রে ১০০/- টাকার ট্রেজারি চালান সোনালী ব্যাংকে জমা দিয়ে তার মূল কপি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

আবেদনপত্রের খামের উপরের ডান পাশে পদের নাম, বিভাগের নাম, জেলার নাম এবং বিশেষ কোটা উল্লেখ করতে হবে এবং আবেদনকারীকে তার নাম ও বর্তমান যোগাযোগের ঠিকানা উল্লেখপূর্বক ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাক টিকিটযুক্ত ৯.৫x৪.৫ ইঞ্চি সাইজের ফেরত খাম আবেদনপত্রের সাথে জমা দিতে হবে। আবেদন ফরম ও প্রবেশপত্রের নির্ধারিত ঘরে সদ্য তোলা রঙিন পাসপোর্ট আকারের ২ কপি ছবি সংযুক্ত করতে হবে এবং অতিরিক্ত ১ কপি ছবি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। প্রার্থী যদি মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হয় বিষয়টি প্রমাণের জন্য সংশ্লিষ্ট সিটি করপোরেশনের মেয়র/ পৌরসভার মেয়র/ কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত সনদ সংযুক্ত করতে হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫