ঢাকা, বৃহস্পতিবার,২৩ নভেম্বর ২০১৭

ঢাকা

গোয়ালন্দে হুমকির মুখে মহাসড়ক

গোয়ালন্দ(রাজবাড়ী) সংবাদদাতা

১৯ মে ২০১৭,শুক্রবার, ১৫:১২ | আপডেট: ১৯ মে ২০১৭,শুক্রবার, ১৫:৪৪


প্রিন্ট

গোয়ালন্দে নিয়মনীতির তোয়াক্কা নাকরে মহাসড়কের ঢালু থেকে মাটি খুঁড়ে গাছ কেটে নেওয়ায় হুমকিতে রয়েছে ঢাকা-খুলনা মহাসড়ক।

জানা গেছে, ঢাকা-খুলনা মহাসড়ক প্রসস্থ করনের লক্ষ্যে গোয়ালন্দমোড় থেকে দৌলতদিয়াঘাট পর্যন্ত বনায়নের কয়েক হাজার গাছ কাটার জন্য টেন্ডার করা হয়েছে। সরেজমিনে দেখা যায়, অনেক দিনের বিশাল বিশাল মোটা রেইনট্রি মেহগনি মিনজিরি সহ বিভিন্ন প্রজাতির গাছ সড়কের পাশের ঢালু থেকে গোড়া খুড়ে কেটে নেওয়ায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে বর্ষা মৌসুমে সড়কের গড়া পানি গর্তে জমে থাকছে। এতে করে সড়কের ঢালু জায়গা ভেঙ্গে পাড় ধসে যানবাহন চলাচলে বিঘœ ঘটার আশঙ্কা করছে স্থানীয়রা। গাছগুলো মাটি সমান করে কাটার নিয়ম থাকলেও টেন্ডার পাওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান তা মানছে না। টেন্ডার পাওয়া রাজবাড়ীর মেসার্স তালুকদার এন্ড ট্রেডার্স এর মালিক মোকারমকে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, গোড়া খুড়ে কাটার জন্য অনুমতি আছে। এ সড়কে কাজ করা হবে তাই গাছের গোড়া খুড়ে কাটা হচ্ছে।

গোয়ালন্দ উপজেলা ফরেষ্ট অফিসার মোঃ মনিরুজ্জামান বলেন, যে কোন সড়কের গাছ কর্তনের সময় মাটি সমান করে কাটার নিয়ম রয়েছে। কারন মাটি খুড়ে গাছ কাটলে সড়কের ক্ষতি সম্ভাবলা অবস্যই আছে। মাট খুড়ে সড়কের ঢালু থেকে গাছ কাটা ঠিক হচ্ছে না।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫