ঢাকা, শুক্রবার,২৩ জুন ২০১৭

ময়মনসিংহ

ভালুকায় মিথ্যো মামলায় বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে এক পরিবার

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)

১৯ মে ২০১৭,শুক্রবার, ১৪:৪২


প্রিন্ট

ময়মনসিংহের ভালুকায় মিথ্যা মামলায় হয়রানির শিকার হয়ে বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন একটি কৃষক পরিবার। ঘটনাটি ভালুকা পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডের কাঠালী গ্রামে।
হয়রানির পরিবারের লোকজন জানান, ভালুকা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাঠালী মৌজার সিএস খতিয়ান নম্বর-৩৮/৩৯ এবং ১৯৭ ও ৩৮৪ নম্বর দাগে কৃষক আবুল কাশেমের সাথে ২৫ শতাংশ জমি নিয়ে রতন এগ্রো ইন্ডাষ্ট্রিজ নামক স্থানীয় একটি প্রস্তাবিত কোম্পানীর বিরোধ চলে আসছিল। আবুল কাশেমের এক মামলায় ভালুকা সিনিয়র সহকারী জজ আদালত আবুল কাসেম পক্ষ্যে ডিক্রী প্রদান করেন এবং একজন সাব ইনসপেক্টর ও ৫ জন পুলিশ উপস্থিত থেকে ঢোল বাজিয়ে আদালতের নাজিরকে দখল প্রদানে সহায়তা করে লাল নিশান লাগিয়ে আবুল কাসেমকে জমি বুঝিয়ে দেন। আদালতের রায়কে অমান্য করে প্রতিপক্ষরা জমি থেকে লাল নিশান উপড়ে ফেলে ওই জমিতে জোরপূর্বক কাঁটা তারের বেড়া দেয়া হয়েছে বলে জমির মালিক আবুল কাসেম জানান।
আবুল কাশেম আরো জানান, জমি দখলে নেয়ার আগে তার পরিবারের ১০ সদস্যের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যে মামলা দিয়ে বড় ছেলে কাঁচামাল ব্যবসায়ী সূরুজকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। বর্তমানে তার পরিবারের সদস্যরা পুলিশের গ্রেফতারের ভয়ে ও কোম্পানীর ভাড়াটিয়া লোকজনদের হুমকীতে বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন।
এ ব্যাপারে রতন এগ্রো ইন্ডাষ্ট্রিজের মন্তব্য নেয়ার জন্য বার বার চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫