ঢাকা, বুধবার,২৬ জুলাই ২০১৭

বরিশাল

রাজাপুরে বিদ্যালয় মাঠে পাঠদান 

ঝালকাঠি সংবাদদাতা

১৯ মে ২০১৭,শুক্রবার, ১৪:৩৮


প্রিন্ট

রাজাপুরে সোমবার মধ্যরাতের ঝড়ে উপজেলার বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের কানুনিয়া নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়টি।টিনের তৈরী বিদ্যালয়টির পাশে থাকা দুটি বড় গাছ ভেঙ্গে গিয়ে বিদ্যালয়টির চালের ওপর পরে। এতে বিদ্যালয় ভবনের অর্ধেক বিদ্ধস্ত হয়।
সরেজমিন গিয়ে দেখাযায়, বিদ্যালয়টি বিদ্ধস্ত হলেও কর্তৃপক্ষ পাঠদান অব্যাহত রেখেছেন। বিদ্যালয়ে সামনের মাঠে খোলা আকাশের নিচে চলছে পাঠদান।
বিদ্যালয়ে প্রধান শিক্ষক মনিচাঁদ চক্রবর্তী জানান, সোমবার মধ্যরাতে ঝড়ে আমাদের বিদ্যালয়টির অধিকাংশই ক্ষতিগ্রস্থ্ হয়েছে। তবে আমরা নিজেদের উদ্যোগে বিদ্যালয়ের সামনের মাঠটি পরিস্কার করে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছি।
আমরা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি মৌখিক ভাবে জানিয়েছি। আশাকরি বিদ্যালয়টি মেরামতের জন্য ব্যবস্থা নেয়া হবে।
বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী লামিয়া ও ৮ম শ্রেণির আঁখি আক্তার বলেন, আমাদের বিদ্যালয়টি ভেঙ্গে যাওয়ায় বর্তমানের আমাদের প্রচন্ড রোদের মধ্যে খোলা আকাশের নিচে পড়াশুনা করতে হচ্ছে। আবার বৃষ্টি শুরু হলে তাও বন্ধ করে দিতে হয়। আমাদের পড়ালেখার খুব ক্ষতি হচ্ছে তাই বিদ্যালয়টি জরুরী ভিত্তিতে সংস্কার হওয়া দরকার।
এ বিষয় জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারহানা ইয়াসমিন লিজা বলেন, বিদ্যালয়টির ব্যপারে মৌখিক ভাবে শুনেছি। বিদ্যালয় কর্তৃপক্ষকে লিখিত ভাবে বিষয়টি জানানোর জন্য পরামর্শ দিয়েছি। বিদ্যালয়টি মেরামতের জন্য দ্রুতই ব্যবস্থা নেয়া হবে।

 

  • সর্বশেষ
  • পঠিত
সকল সংবাদ

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫