ঢাকা, সোমবার,২৯ মে ২০১৭

আরো খবর

রাবিতে গ্রীষ্মকালীন ছুটি শুরু ২৭ মে

রাবি সংবাদদাতা

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
পবিত্র মাহে রমজান, ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে রাজশাহী বিশ^বিদ্যালয়ের কাসগুলো আগামী ২৭ মে শনিবার থেকে বন্ধ ঘোষণা করা হয়েছ। এবার মোট ১ মাস ৪ দিনের ছুটিতে থাকবে উত্তরবঙ্গের এই বিদ্যাপিঠ। তবে আবাসিক হলগুলো খোলা থাকবে বলে জানা গেছে। গতকাল বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 
বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর সূত্রে জানা যায়, কাসগুলো আগামী ২৭ মে থেকে ২৯ জুন পর্যন্ত বন্ধ থাকবে। জুলাইরে ১ তারিখে যথারীতি কাস পরীক্ষা শুরু হবে। 
এ দিকে বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো আগামী ১৯ জুন পর্যন্ত খোলা থাকবে। ২০ জুন থেকে ২৯ জুন পর্যন্ত অফিসগুলো বন্ধ থাকবে বলে জানানো হয়।
তবে কাস পরীক্ষার সাথে হলগুলো বন্ধ হচ্ছে না বলে জানান, হল প্রাধ্যক্ষ কাউন্সিলের আহ্বায়ক ও সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আনিসুর রহমান। জানতে চাইলে তিনি বলেন, হল বন্ধের ব্যাপারে কোনো ধরনের সভা ও সিদ্ধান্ত হয়নি। হলে শিক্ষার্থীদের বিষয়টি জানানো হবে।
৩৯ দিনের ছুটিতে যাচ্ছেন ইবি শিক্ষার্থীরা, অফিস চলবে ১৯ জুন পর্যন্ত
ইবি সংবাদদাতা জানান, গ্রীষ্মকালীন অবকাশ ও পবিত্র রমজান উপলক্ষে দীর্ঘ ৩৯ দিনের ছুটিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে কোনো বিভাগ চাইলে ১৯ জুন পর্যন্ত কাস-পরীক্ষা নিতে পারবে। ছুটি শেষে ৪ জুলাই থেকে নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৯টা থেকে ৫টা পর্যন্ত নিয়মিত ক্যাম্পাস চলবে। 
বিশ্ববিদ্যালয়ের পঞ্জিকা অনুসারে গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে ২০ থেকে ২৭ মে এবং পবিত্র রমজান উপলক্ষে ২৮ মে থেকে ৩ জুলাই পর্যন্ত কাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে গ্রীষ্মকালীন ছুটি শেষে ২৮ মে থকে ১৯ জুন পর্যন্ত প্রশাসনিক সব দফতরের কার্যক্রম নিয়মিত চলবে। রমজানে অফিস চলবে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। 
ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘যেসব বিভাগ কাস-পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেবে, বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সর্বাত্মক সহযোগিতা করবে।’

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫