ঢাকা, বৃহস্পতিবার,২৯ জুন ২০১৭

আরো খবর

সুন্দরবননির্ভর নারীদের ক্ষমতায়ন ও উৎপাদনমুখী কার্যক্রমে সংশ্লিষ্টকরণ শীর্ষক কর্মশালা

খুলনা ব্যুরো

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
‘সুন্দরবননির্ভর নারীদের ক্ষমতায়ন ও উৎপাদনমুখী কার্যক্রমে সংশ্লিষ্টকরণ’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল নগরীর সিএসএস আভা সেন্টারে খুলনা মহিলাবিষয়ক অধিদফতরের সার্বিক সহযোগিতায় এবং ইউএসএইডের (ক্রেল) প্রকল্প এ কর্মশালার আয়োজন করে।
কর্মশালায় খুলনা সার্কেলের বন সংরক্ষক মো: আমীর হোসাইন চৌধুরী প্রধান অতিথির বক্তৃতায় বলেন, সুন্দরবন রক্ষা করাই আমাদের লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নে বন বিভাগ ২০০২ সাল থেকে সুন্দরবননির্ভর নারীদের ক্ষমতায়ন এবং তাদের উৎপাদনমুখী বিভিন্ন কার্যক্রমে সম্পৃক্ত করার উদ্দেশ্যে কাজ করছে। ২০১০ সাল থেকে সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি এ কাজে এনজিওকে সম্পৃক্ত করা হয়েছে। সুন্দরবন রক্ষায় অচিরেই ‘সুন্দরবন রক্ষা প্রকল্প’ অনুমোদন লাভ করতে যাচ্ছে। বন বিভাগের পাশাপাশি এতে সমাজসেবা, মহিলাবিষয়ক দফতর, যুব উন্নয়ন ও পল্লী উন্নয়ন বোর্ডকে সম্পৃক্ত করে এর কার্যক্রম পরিচালিত হবে। তিনি বনজীবী নারীদের উন্নয়নে জিও-এনজিও সমন্বয়ের মাধ্যমে কাজ করার আহ্বান জানান।
কর্মশালায় বক্তৃতা করেনÑ পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: সাইদুল ইসলাম, কৃষি সম্প্রসারণের উপপরিচালক পঙ্কজ মজুমদার, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিন। কর্মশালাটি পরিচালনা করেন ক্রেল প্রকল্পের কো-অর্ডিনেটর মো: তৌহিদুর রহমান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫