ঢাকা, শনিবার,২২ জুলাই ২০১৭

শেষের পাতা

সড়ক দুর্ঘটনায় বিভিন্ন স্থানে নিহত ৯, আহত ৩১ জন

নয়া দিগন্ত ডেস্ক

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
 দেশের বিভিন্ন স্থানে গতকাল সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত ও অন্তত ৩১ জন আহত হয়েছেন। এদের ঝিনাইদহ জেলার কালীগঞ্জে তিনজন নিহত ও ২৭ জন আহত হন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। 
কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, কালীগঞ্জের ঝিনাইদহ-যশোর সড়কের বৈশাখী তেল পাম্প এলাকায় বৃহস্পতিবার দুপুরে সড়ক দুর্ঘটনায় বাসের তিন যাত্রী নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছেন। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে।
নিহতদের মধ্যে কালীগঞ্জ উপজেলার বলিদাপাড়া গ্রামের ইবাদত বিশ্বাসের ছেলে ইব্রাহিম (৫০) ও শহরের মহিলা কলেজ গেট এলাকার শিক্ষক আমিনুল ইসলাম (৪৫)। নিহত এক মহিলার পরিচয় পাওয়া যায়নি। 
আহতরা হলেনÑ শ্রীতি দাস (১০), আ: রাজ্জাক (৩০), রোজিনা (২৭), স্বপ্না (২৮), সবুজ (১৯), মোযা (২০), হাবিবুর (১০), জালাল উদ্দিন (৫০), তোফাজ্জেল (৫০), মনোয়ার হোসেন (৪৫), আনোয়ার (৩৫), পংকজ দাস (৪৭), আজাদ (৩৫), শংকর (৩৫), রিতা (৪৫), শিলা (২৪), মেহেরবানু (৪৫), ময়না (৫০), শাহিদা (৩৫), চন্দনা (১০), মুন্নী (৪০), জোছনা (২৯), আমেনাসহ (৩৫) ৩০ জন।
এ দিকে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার উদ্ধারকাজে অংশ নিয়ে নিজেই অ্যাম্বুলেন্স চালিয়ে গুরুতর আহত রোগীদের যশোর হাসপাতালে নিয়ে গেছেন। 
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রফুল্ল কুমার মজুমদার জানান, হাসপাতালে প্রায় ৩০ জনকে আনা হয়। এর মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে।
বগুড়া অফিস জানায়, বগুড়ার নন্দীগ্রামে মহাসড়কে গতকাল সকালে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় হাবিবা খাতুন (১৩) নামে এক স্কুলছাত্রী নিহত ও এক ছাত্রী গুরুতর আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় রণবাঘা উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী হাবিবা খাতুন (১৩) ও নূপুর খাতুন (১৩) সকাল সাড়ে ৮টায় বাড়ি থেকে বিদ্যালয়ে যাওয়ার পথে বগুড়া-নাটোর সড়কের কৈডালা মোড় (টিটির মোড়) এলাকায় একটি ট্রাকের ধাক্কায় হাবিবা খাতুন ফনরশ রড। সে নন্দীগ্রাম উপজলার কৈডালা গ্রামের সারফুল হকের মেয়ে। গুরুতর আহত অবস্থায় নূপুরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে একই গ্রামের নজরুল ইসলামের মেয়ে। 
ঘাতক ট্রাকটি আটক করলেও চালক ও হেলপার পালিয়ে গেছে।
যশোর অফিস জানায়, যশোরে বৃহস্পতিবার ভোরে গাছের সাথে ধাক্কা খেয়ে কাভার্ড ভ্যানচালক নিহত ও তার সহকারী রিপন আহত হয়েছেন। যশোর-বেনাপোল মহাসড়কের নাভারন বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহত কাভার্ড ভ্যানচালক দুলাল হক (২৫) ভোলা জেলা সদরের কুতুবা গ্রামের সিরাজুল হকের ছেলে এবং আহত রিপন (২০) কুমিল্লা সদর উপজেলার ফিরিঙ্গির হাট এলাকার রুহুল আমিনের ছেলে। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুর রশিদ জানিয়েছেন, সহকারী রিপন এখন আশঙ্কামুক্ত। 
কাঁঠালিয়া (ঝালকাঠি) সংবাদদাতা জানান, কাঁঠালিয়ায় সড়ক দুর্ঘটনায় ইয়াসিন সিকদার (২২) নামে এক কলেজ ছাত্র নিহত ও ইদ্রিস নামে একজন আহত হয়েছেন। ইয়াসিন উপজেলার বাঁশবুনিয়া গ্রামের আলতাফ হোসেন সিকদারের ছেলে ও আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর ছাত্র।
বৃহস্পতিবার দুপুরে ওই ছাত্রের সাথে বরিশালের ইদ্রিস (২৪) নামে এক ডিস ব্যবসায়ী ভাণ্ডারিয়া থেকে মোটরসাইকেলে কাঁঠালিয়ার তালতলা বাজারে আসার পথে কাঁঠালিয়া-ভাণ্ডারিয়া সড়কের বীনাপানি বাজারে এ দুর্ঘটনা ঘটে। ডিস ব্যবসায়ী ইদ্রিসের অবস্থাও আশঙ্কাজনক বলে জানান তার স্বজনরা।
বেড়া (পাবনা) সংবাদদাতা জানান, বেড়া নগরবাড়ী-বগুড়া মহাসড়কের সানিলায় ট্রাক চাপায় চাঁদ সরদার (৫০) নিহত এবং আয়েজুল ইসলাম (২৫) গুরুতর আহত হয়েছেন। বেড়া থানা পুলিশ ঘাতক ট্রাকটি আটক করেছে। এ সময় ট্রাকের ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়। আহতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কামুক্ত বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
লালমনিরহাট সংবাদদাতা জানান, জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে ভারতীয় ট্রাকের চাপায় ইজারন নেছা (৫৮) নামে এক বৃদ্ধ নারী নিহত হয়েছেন। ভারতের কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা স্থলবন্দর জিরোপয়েন্ট সীমান্ত থেকে বাংলাদেশের প্রায় ৪০ গজ ভেতরে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইজারন নেছা বুড়িমারী স্থলবন্দর জিরোপয়েন্ট এলাকার মৃত আব্দুল আজিজের স্ত্রী।
শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাট এলাকায় গতকাল দুপুরে বাস চাপায় মকবুল হোসেন খান (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।
উপজেলার বরংগাঈল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন-উদ-দৌলা জানান, সোনারতরী পরিবহনের যাত্রীবাহী কোচ পাটুরিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট অতিক্রমকালে এক যাত্রী বাসের চাপায় গুরুত্বর আহত হন। স্থানীয়রা তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। নিহতের বাড়ি বরগুনা জেলায় বলে জানা গেছে। গাড়ির চালক ও হেলপারকে আটক করা হয়েছে।
  

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫