ঢাকা, শুক্রবার,২২ সেপ্টেম্বর ২০১৭

শেষের পাতা

সুড়ঙ্গ খুঁড়তেই পাওয়া গেল বাড়ি!

নয়া দিগন্ত ডেস্ক

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
কংক্রিটের ব্লক উল্টে পাওয়া গেল একটি সুড়ঙ্গ। সেই পথ ধরে এগোতেই দেখা মিলল একটি বাড়ির। অনেকগুলো রুমে সাজানো ওই বাড়িতে রয়েছে বিদ্যুৎ সংযোগ, এমনকি বাতাস চলাচলের ব্যবস্থা।
এ ঘটনা নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে ইউটিউবে। শিই নামে একটি চ্যানেল থেকে গত ৫ মে ভিডিওটি আপলোড করা হয়। ভিডিওটির শুরুতে সুড়ঙ্গের ভেতরে মাটিতে রাখা জ্বলন্ত টর্চের আলোতে মোবাইল নিয়ে কাজ করতে দেখা যায় ওই ব্যক্তিকে। এটা শেষ হতেই ভিডিওতে একটি শিরোনাম ভেসে ওঠে, ‘ডিপ আন্ডার এ ওয়ার্কিং ফ্যাক্টরি’। এরপর ওই ব্যক্তি লাইটটি হাতে নিয়ে সুড়ঙ্গ ধরে এগিয়ে যেতে থাকেন। সুড়ঙ্গের শেষ মাথায় বেশ শক্তিশালী দুই স্তরের লোহার দরজা দেখা যায়। যার একটি খোলা থাকলেও অন্যটিতে ছিল তিনটি লোহার জানালা।
দরজা খুলে এ পথ ধরে ব্যক্তি পৌঁছে যান একটি বাড়িতে। টর্চের আলোতে ১৫ মিনিট হাতড়ানোর পর ওই ব্যক্তি পেয়ে যান বিদ্যুতের সুইচও। আলো জ্বালানোর পর তিনি নিজেকে এলোমেলো নানা জিনিসপত্রে ঠাসা একটি রুমে আবিষ্কার করেন।
বাড়িতে অনেকগুলো কক্ষ রয়েছে। যেখানে এলোমেলো কক্ষ যেমন রয়েছে, তেমনি সাজানো গুছানো কক্ষও রয়েছে। আপলোড করা ভিডিওর সাথে এর একটি বর্ণনাও রয়েছে। যেখানে বলা হয়, শহরের শিল্পাঞ্চলে অবস্থিত একটি কারখানা এলাকায় হাঁটার সময় আমি একটি রহস্যময় কংক্রিটখণ্ড দেখতে পাই। যেখানে রয়েছে একটি মেটাল গেট। ওই পথ ধরে এগিয়ে একটি অন্ধকার ছোট সুড়ঙ্গে প্রবেশ করি, যা আমাকে একটি ভূগর্ভস্থ ‘বোমা আশ্রয় কেন্দ্র’ বা নিরাপদ বাড়িতে নিয়ে যায়।
মঙ্গলবার দুপুর পর্যন্ত ১১ দিনে ভিডিওটি ৩৫ লাখ ২৩ হাজার ৮৯২ বার দেখা হয়েছে। এটাকে পছন্দের তালিকায় নিয়েছেন ৩২ হাজার ৬২৭ জন। ২ হাজার ৬৪১ জন এটাকে অপছন্দও করেছেন। মন্তব্য রয়েছে ৬ হাজার ৯০৯টি। ইন্টারনেট।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫