ঢাকা, শনিবার,২৩ সেপ্টেম্বর ২০১৭

প্রথম পাতা

আয়ারল্যান্ডের বিপক্ষে লড়বে আজ বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
আয়ারল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচটি বাড়তি উত্তেজনা ছড়াচ্ছে! নিজ মাটিতে আইরিশরা সুযোগের অপেক্ষায়। বাংলাদেশ যদি নিজেদের সামর্থ্য অনুসারে খেলত ব্যাটিং-বোলিংসহ প্রতিটি ডিপার্টমেন্টে। তাহলে এ নিয়ে ভাবার ছিল না কিছুই। কিন্তু নিজেদের ওপর সে আস্থা নেই বললেই চলে। আজ একজন ভালো, তো কাল অন্য। এভাবে হয় না। সম্মিলিত পারফরম্যান্সের তো প্রয়োজন আছেই। সাথে ব্যক্তিগতও। ফলে টেনশনটা চলেই আসে। বাংলাদেশ দলের ব্যাটিং লাইনে নেই কোনো ছন্দ। আজ একজন ভালো করেন তো কাল অন্যজন। ধারাবাহিকতার যে প্রয়োজন, সেটিতে ব্যর্থ তারা। নিউজিল্যান্ড ম্যাচ বলেই নয়। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেও বৃষ্টিতে যেটুকু হয়েছিল, সেটিতে ভালো ব্যাটিং করতে পারেনি তারা। ৩১.১ ওভারে চার উইকেট হারিয়ে সংগ্রহ করা ১৫৭ রানের ইনিংসে দুই ব্যাটসম্যানের ছিল অবদান। তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যর্থ হয়েছিলেন সে দিন সৌম্য সরকার, সাব্বির রুম্মন, মুশফিকুর রহীম ও সাকিব। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে আবার সৌম্য মুশফিক ও মাহমুদুল্লাহ ভালো করেছেন। অন্যরা পারেননি। এভাবেই অনেকটা টালমাটাল ব্যাটিং। 
তবে আজ আইরিশদের বিপক্ষে কিছুটা চাঙ্গা ভাব বাংলাদেশ দলে। কারণ গত দুই ম্যাচে যে অভিজ্ঞতা, সেটা কাজে লাগিয়ে আইরিশদের বিপক্ষে কী করতে হবে সেটা ইতোমধ্যে ছক আঁকা হয়ে গেছে। এখন মাঠে প্রয়োগ করতে পারলেই হলো। 
নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা একাদশ এ ম্যাচেও বহাল থাকবে বলে জানা গেছে। তবে সেটা আজ সকালে উইকেট পর্যবেক্ষণ করেই। নিউজিল্যান্ডের বিপক্ষে আইরিশরা মন্দ করেনি। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন তারা দুই ম্যাচ। ফলে বাংলাদেশের বিপক্ষে ভালো করার ব্যাপারে তারাও দৃঢ় প্রতিজ্ঞ। এতে করেই ম্যাচটি জমজমাট হওয়ার প্রত্যাশা। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ৩টা ৪৫ মিনিটে। 
দুই বাংলাদেশ দলে যারা খেলতে পারেন মাশরাফি বিন মুতর্জা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রুম্মন, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫