ঢাকা, বৃহস্পতিবার,১৭ আগস্ট ২০১৭

আরো খবর

চট্টগ্রামে কমিউনিটি পুলিশং সপ্তাহ-২০১৭ উদ্বোধন

চট্টগ্রাম ব্যুরো

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে কমিউনিটি পুলিশিং সপ্তাহ-২০১৭ গতকাল শুরু হয়েছে। সকালে নগরীর লালদীঘি ময়দানে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কমিউনিটি পুলিশিং সপ্তাহ এর উদ্বোধন করেন। বর্ণাঢ্য অনুষ্ঠানমালা সংবলিত উদ্বোধন অনুষ্ঠানে সিএমপি কমিশনার মো: ইকবাল বাহার স্বাগত বক্তব্য প্রদান করেন। জাতীয় সঙ্গীত পরিবেশন ও পতাকা উত্তোলনের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান শেষে কমিউনিটি পুলিশিংয়ের এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি লালদিঘী থেকে নিউ মার্কেট মোড় হয়ে শহীদ মিনারে এসে শেষ হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় চট্টগ্রাম সিটি করপোরেশননের মেয়র আ জ ম নাছির উদ্দীন ‘কমিউনিটি পুলিশিং সপ্তাহ-২০১৭’ উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচির প্রশংসা করে এতে জনগণের সক্রিয় অংগ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। জন সম্পৃক্ততা বড়ানোর না গেলে পুলিশের একার পক্ষে মাদক, জঙ্গিবাদসহ অন্যান্য অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না বলে তিনি মন্তব্য করেন। তিনি সিএমপির মাদক ও জঙ্গিবাদ বিরোধী তৎপরতাকে কল্যাণমূলক কাজ আখ্যা দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন এ ধরনের কল্যান মূলক কাজে সর্বদা সর্বাত্মক সহযোগিতা করে যাবে বলে প্রতিশ্র“তি দেন। স্বাগত বক্তব্যে সিএমপি’র কমিশনার কমিউনিটি পুলিশিং সপ্তাহ উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচির বর্ণনা দিয়ে বলেন-নগরের বিভিন্ন পয়েন্টে নাটিকা প্রদর্শনী, নিরাপত্তা পরামর্শ সংবলিত লিফলেট বিতরণ ও উঠান বৈঠকের কর্মসূচি রয়েছে কমিউনিটি পুলিশিং সপ্তাহে। তিনি এ সব কর্মসূচিতে নগরবাসীকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান। থানার বিট এলাকায় অনুষ্ঠিত উঠান বৈঠকে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের সাথে মতবিনিময় ও মূল্যবান পরামর্শ দেয়ার জন্য নগরবাসীকে অনুরোধ করেন। 
চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশের আহ্বায়ক এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সালেহ মোহাম্মদ তানভীর, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য্যসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, মহানগর কমিউনিটিং পুলিশ এর সদস্যবৃন্দ, প্যানেল মেয়র ও কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫