ঢাকা, বুধবার,২৪ মে ২০১৭

আরো খবর

বিএমডিসির নিবন্ধন প্রাপ্তির আশ্বাসে ইউএসটিসির তালা খুলে দিয়েছে শিক্ষার্থীরা

চট্টগ্রাম ব্যুরো

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
নিবন্ধন প্রাপ্তির আশ্বাসের পরিপ্রেক্ষিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (ইউএসটিসি) প্রশাসনিক ভবন ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল (বিবিএমএইচ) খুলে দিয়েছে প্রতিষ্ঠানটির এমবিবিএস কোর্সের আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় মিষ্টি বিতরণের মধ্য দিয়ে তারা মূল ফটক ও ভেতরের সব বিভাগের তালা খুলে দেন।
সংশ্লিষ্টরা জানান, লাগাতার বন্ধ থাকার কারণে সেশন জট, নিজেদের জীবনের অভাবনীয় ক্ষতি, প্রতিষ্ঠানের সুনাম রক্ষার বিষয়টি বিবেচনা করে ইউএসটিসি কর্তৃপক্ষ ও আন্দোলনরত মেডিক্যাল শিক্ষার্থীদের মধ্যে থেকে ১৩ জন প্রতিনিধি এবং তাদের মনোনীত দুইজন সিনিয়র মেডিক্যাল শিক্ষক ঢাকায় বিএমডিসির রেজিস্ট্রারের সাথে সাক্ষাতে কথা বলার পর তাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা ইউএসটিসি ও হাসপাতাল খুলে দেন। তালা খোলার সময় নিবন্ধন বঞ্চিত এমবিবিএস কোর্সের সব শিক্ষার্থী, ইউএসটিসির ভিসি, চিকিৎসা অনুষদের সব শিক্ষক, চিকিৎসক, সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। 
 বেলা ১১টায় শিক্ষার্থীরা ইউএসটিসির মওলানা ভাসানী অডিটোরিয়ামে বৈঠকে মিলিত হন। বৈঠকে বিএমডিসির দায়িত্বশীল কর্মকর্তাদের সাথে আলোচনা ও নিবন্ধন প্রাপ্তির আশ্বাসের বিষয়টি উপস্থিত ছাত্রছাত্রীদের সামনে তুলে ধরা হয়। 
এ দিকে আজ শুক্রবার সকাল সাড়ে ৮টায় ইউএসটিসির অ্যাকাডেমিক কাউন্সিলের সভা মওলানা ভাসানী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে। সূত্র মতে, আগামীকাল শনিবার থেকে এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের কাস যথানিয়মে শুরু হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫