ঢাকা, সোমবার,২৯ মে ২০১৭

নগর মহানগর

রাষ্ট্রদ্রোহ মামলা

আসলাম চৌধুরীর জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এক সদস্যের সঙ্গে ‘সরকার উৎখাতের ষড়যন্ত্রের’ অভিযোগে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।
বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেন। এর ফলে আসলাম চৌধুরীর মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।
আদালতে আসলাম চৌধুরীর পে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, সঙ্গে ছিলেন সাকিব মাহবুব ও সানজিদ সিদ্দকী। রাষ্ট্রপে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।
ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, এর আগে জামিন প্রশ্নে রুল জারি করেছিলেন হাইকোর্ট। সেই রুল যথাযথ ঘোষণা (অ্যাবসলিউট) ঘোষণা করে তার জামিন মঞ্জুর করেন আদালত। এর ফলে তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই।
অন্য দিকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম মনিরুজ্জামান কবির জানান, হাইকোর্টের এই আদেশের  বিরুদ্ধে আপিল করা হবে।
মামলায় আসলামের বিরুদ্ধে অভিযোগ করা হয়, তিনি বিভিন্ন মাধ্যমে সন্ত্রাস, ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টির ষড়যন্ত্র করে বাংলাদেশের হিন্দু সম্প্রদায় নিরাপদ নয় মর্মে মিথ্যা প্রচারণা চালিয়েছেন, যা রাষ্ট্রের অখণ্ডতা, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকিস্বরূপ ও রাষ্ট্রদ্রোহিতার শামিল।
ভারতে অনুষ্ঠিত এক সম্মেলনে আসলাম চৌধুরীর সঙ্গে মোন্দি এন সাফাদি নামে ইসরায়েলি এক ব্যক্তির সঙ্গে সাাত ও তাদের ছবি গণমাধ্যমে প্রকাশের পর বিষয়টি নিয়ে নানামুখী আলোচনা তৈরি হয়। এরপরই আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়।
বৈঠকের ওই ঘটনার আগেই আসলাম চৌধুরী বিএনপির নতুন কমিটিতে যুগ্ম মহাসচিব হিসেবে মনোনীত হন। রাষ্ট্রদ্রোহ মামলায় আসলাম চৌধুরী নি¤œ আদালতে জামিনের আবেদন জানালে ২০১৬ সালের ২৩ জুন তা নাকচ হয়। এই আদেশের বিরুদ্ধে আসলাম চৌধুরী হাইকোর্টে আবেদন করেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫