ঢাকা, বুধবার,২৪ মে ২০১৭

অন্যদিগন্ত

সেনাবাহিনীকে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী

পাকিস্তানে ঢুকে হামলা চালাতে তৈরি থাকো

ইন্ডিয়ান এক্সপ্রেস

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
পাকিস্তানে ঢুকে হামলার জন্য ভারতীয় সেনাবাহিনীকে তৈরি থাকার নির্দে শ দিলেন দেশটির প্রতিরামন্ত্রী অরুণ জেটলি। জম্মু-কাশ্মিরে নিরাপত্তা নিয়ে গত বুধবার উচ্চপর্যায়ের এক বৈঠকে সেনাবাহিনীর কর্মকর্তাদের এ নির্দেশ দেন তিনি। জেটলি বলেন, পরিস্থিতি ক্রমেই জটিল করে তুলছে পাকিস্তান। সীমান্ত পার হয়ে যেকোনো সময় জবাব দিতে হবে। তার জন্য সেনাবাহিনী যেন তৈরি থাকে।
সম্প্রতি কাশ্মির সীমান্তে ভারতের দুই জওয়ানকে হত্যার পর তাদের মাথা কেটে ফেলে হামলাকারীরা। পাশাপাশি ওই জওয়ানের দেহ ছিন্নভিন্ন করা হয় বলেও অভিযোগ করা হয়। সেই ঘটনার দুঃখ প্রকাশ করে প্রতিরা মন্ত্রী বলেন, এই ঘটনার জবাব পাকিস্তানকে কড়াভাবেই দেয়া হবে। পাশাপাশি সীমান্তের এপারের গ্রামবাসীদের নিরাপত্তার বিষয়টি নিয়েও বৈঠকে কথা হয়। 
সেনাকর্মকর্তাদের কাছে অরুণ জেটলি জানতে চান, পাকিস্তান হঠাৎ করে হামলা করলে সে েেত্র সাধারণ মানুষের নিরাপত্তা আদৌ থাকছে কি না। এই বিষয়ে সেনাবাহিনীর কর্মকর্তারা প্রতিরামন্ত্রীকে বলেন, হামলা হলেই গ্রামবাসীদের সেনা বাঙ্কারে রেখে দেয়া হয়। বৈঠকে সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত ছাড়াও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর প্রথম সারির কর্মকর্তারা। এ ছাড়া উপস্থিত ছিলেন, প্রতিরা সচিব অমিত মিত্র। প্রতিরা মন্ত্রণালয়ে সচিব হিসেবে যোগ দেয়ার পর এই প্রথম কোনো উচ্চপর্যায়ের বৈঠকে যোগ দিলেন তিনি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫