ঢাকা, শনিবার,২২ জুলাই ২০১৭

অন্যদিগন্ত

সংক্ষিপ্ত সংবাদ

১৯ মে ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট
পাথর ছুড়ে হত্যা 
মালির উত্তরাঞ্চলে একটি উগ্রপন্থী গ্রুপ অবিবাহিত এক যুগলকে বিয়ে ছাড়াই একত্রে বসবাস করার অপরাধে পাথর ছুড়ে হত্যা করেছে। বুধবার স্থানীয় কর্মকর্তারা এ কথা জানান। গ্রুপটি ওই অঞ্চল দখল করার পর এটিই এ ধরনের প্রথম শাস্তিÍ দেয়ার ঘটনা। ২০১২ সালের মার্চ মাসে উগ্রবাদীরা মালির উত্তরাঞ্চলীয় প্রধান প্রধান নগরীগুলো দখল করে নেয়।
স্থানীয় এক কর্মকর্তা বলেন, ‘গ্রুপটির সদস্যরা ওই নারী ও পুরুষকে দু’টি গর্তের মধ্যে ফেলে পাথর ছুড়ে হত্যা করে। তাদের অপরাধ বিয়ে ছাড়াই তারা একসাথে ঘর করছিল।’ এএফপি 

ইনার মঙ্গোলিয়ায় দাবনল 
চীনে স্বায়ত্তশাসিত ইনার মঙ্গোলিয়ায় ছড়িয়ে পড়া দাবানল নিয়ন্ত্রণে জোর প্রচেষ্টা চালানো হচ্ছে। সেখানে আগুন নিয়ন্ত্রণে ফরেস্ট পুলিশসহ এক হাজার ৬ শ’র বেশি লোক কাজ করছে। বৃহস্পতিবার কর্তৃপক্ষ এ কথা জানায়। 
স্থানীয় দমকল কর্তৃপক্ষ জানায়, চীনের হুলুনবুয়ির নগরীর চেনবায়েরহু বান্নারে একটি বনভূমিতে বুধবার এ দাবানল ছড়িয়ে পড়ে। এএফপি

কলম্বিয়ায় নিহত ৬
কলম্বিয়ার একটি শিপইয়ার্ডে বিস্ফোরণে অন্তত ছয়জন নিহত হয়েছে। বুধবারের এই ঘটনায় অন্য ২৩ জন আহত হয়েছে। কর্মকর্তারা এ কথা জানান। তারা বলেন, ক্যারিবিয়ান বন্দর কার্টাজেনার ওই শিপইয়ার্ডে এই বিস্ফোরণ ঘটে। এটি দুর্ঘটনা না হামলা তা নিশ্চিত করতে তদন্ত করছে পুলিশ।
স্থানীয় দমকল বিভাগের এক নারী মুখপাত্র বলেন, ‘সেখানে তিনটি বিস্ফোরণ ঘটে। এর মধ্যে দু’টি একটি স্থানে।’ এএফপি

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫