ঢাকা, বুধবার,২৭ সেপ্টেম্বর ২০১৭

বিবিধ

রাস্তা খোঁড়াখুঁড়িতে ৩৫০০ টেলিফোন ও ইন্টারনেট সেবা বিকল

নিজস্ব প্রতিবেদক

১৮ মে ২০১৭,বৃহস্পতিবার, ২০:০২


প্রিন্ট

রাস্তা খোঁড়াখুঁড়িতে রাজধানীর কয়েকটি এলাকায় ভূগর্ভস্থ ক্যাবল ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে বিভিন্ন আবাসিক ও অফিস এলাকার প্রায় সাড়ে তিন হাজার টেলিফোন সংযোগ ও ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যা মেরামতের চেষ্টা চলছে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, রাজধানীর খিলগাঁও, বনশ্রী, গোড়ান, মগবাজার, কাকরাইল, মৌচাক, মালিবাগ, শান্তিনগর, কর্ণফুলি গার্ডেন সিটি, সার্কিট হাউজ রোড, ফকিরাপুল, নয়াপল্টন, ডিআইটি এক্সটেনশন রোড, নয়াটোলা, রামপুরা ইত্যাদি এলাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ওয়াসার উন্নয়নমূলক (সুয়ারেজ লাইন স্থাপন প্রকল্পের কাজ) কাজে রাস্তা খনন করায় বিটিসিএলের ভূ-গর্ভস্থ ক্যাবল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত বা বিচ্ছিন্ন হয়ে প্রায় সাড়ে তিন হাজার টেলিফোন সংযোগ বিকল হয়ে আছে। এছাড়া ইন্টারনেট সেবায়ও গত কিছুদিন ধরে বিঘ্ন ঘটছে।

প্রতিষ্ঠানটির পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু কিছু বিচ্ছিন্ন লাইন ইতোমধ্যে মেরামত করার পরও উন্নয়ন কাজে আবারও ক্যাবল ক্ষতিগ্রস্ত হওয়ায় বেশ কিছু টেলিফোন ও ইন্টারনেট সার্ভিস এখনও বন্ধ রয়েছে এবং উন্নয়ন কাজ চলমান থাকায় (সুয়ারেজ লাইন স্থাপন, রাস্তা সংস্কার কাজ শেষ না হওয়ায়) ওই স্থানে টেলিফোন ক্যাবল মেরামতে বিলম্ব হচ্ছে। টেলিফোন সংযোগগুলো পর্যায়ক্রমে চালু করার সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। টেলিফোন গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য বিটিসিএল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫