ঢাকা, মঙ্গলবার,২১ নভেম্বর ২০১৭

চট্টগ্রাম

দায়িত্ব গ্রহণ করলেন কুসিক মেয়র সাক্কু

হাবিবুর রহমান চৌধুরী, কুমিল্লা

১৭ মে ২০১৭,বুধবার, ১৮:১৩


প্রিন্ট

দ্বিতীয়বারের মতো দায়িত্বভার গ্রহণ করছেন কমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু। বুধবার দুপুরে তিনি কুসিকের প্রশাসক ও কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলমের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। এর আগে কুসিকের নব নির্বাচিত ২৯ জন কাউন্সিলরের উপস্থিতে কুসিকের প্রথম সভা অনুষ্ঠিত হয়।
গত ১১ মে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর কাছে শপথ গ্রহণ করেন মেয়র মনিরুল হক সাক্কু।
মেয়রের দায়িত্ব গ্রহণের সময় উপস্থিত ছিলেন কুসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া, সচিব মো. হেলাল উদ্দিন, প্রধান প্রকৌশলী শফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শেখ মোহাম্মদ নুরুল্লাহ।
দায়িত্ব গ্রহণের পর সাক্কু বলেন যে আশা নিয়ে জনগণ আমাকে নির্বাচিত করেছে তাদের উন্নয়নে আমি কাজ করবো। এজন্য আমি কুমিল্লাবাসীর সহযোগিতা চাই। নির্বাচিত কাউন্সিলরদের নিয়ে বসে নগর পরিকল্পনা করে ১শ দিনের একটি প্রজেক্ট হাতে নেব। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নসহ সিটি করপোরেশনের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবো। সেই সাথে জলাবদ্ধতা ও বর্জ্য নিষ্কাষনের বিষয়টি দ্রুত সমাধানের উদ্যোগ গ্রহণ করবো।
২০১২ সালের ৫ জানুয়ারি সালের কুসিকের প্রথম নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী অধ্যক্ষ আফজল খান এডভোকেট কে হারিয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন মনিরুল হক সাক্কু। চলতি বছরের ৩০ মার্চ কুসিকের ২য় নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও অধ্যক্ষ আফজল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমাকে হারিয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কু। এ নির্বাচনে সাক্কু পান ৬৮ হাজার ৯৪৮ ভোট এবং আঞ্জুম সুলতানা সীমা পান ৫৭ হাজার ৮৬৩ ভোট।
মনিরুল হক সাক্কু
মনিরুল হক সাক্কু। তিনি কুসিকের দ্বিতীয় মেয়র নির্বাচিত হয়েছেন। রাজনীতির পাশাপাশি পেশায় একজন ব্যবসায়ী। তিনি এক কন্যা সন্তানের জনক। ২০০৬ সালের নির্বাচনে সাক্কু কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এর পর ২০১২ সালে কুসিকের প্রথম নির্বাচনে মেয়র নির্বাচিত হন। ৫ বছর দায়িত্ব পালন শেষে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি তিনি প্রশাসকের নিকট দায়িত্ব হস্তান্তর করেন।
তিনি বর্তমানে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
উল্লেখ্য, গত ২০১১ সালের ১০ জুলাই ১৮৯০ সালে প্রতিষ্ঠিত কুমিল্লা পৌরসভা ও কুমিল্লা সদর দক্ষিণ পৌরসভা একিভূত করে ৫৩ দশমিক ০৪ বর্গ কিলোমিটার আয়তনে ২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠার পর ২০১২ সালের ৫ জানুয়ারি কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু বিজয়ী হন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫