শিশু ও মৃত ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট, বাদীকে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দেয়ার নির্দেশ

আদালত প্রতিবেদক

রাজধানীর মিরপুর থানায় একটি মামলায় ১০ মাসের শিশু রুবেলকে আসামি করা এবং মৃত ব্যক্তি আরিফুর রহমানের বিরুদ্ধে চার্জশিট দেয়ার অভিযোগে মামলার তদন্তকারী কর্মকর্তা ও বাদীকে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার এ মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মারুফুল ইসলামের আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দেয়ার দিন ধার্য ছিল। একই সাথে মামলার বাদী হাবিবুর রহমানকেও আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারক। কিন্তু তদন্ত কর্মকর্তা অসুস্থ থাকায় সময় চেয়ে আবেদন করেন। আদালত সে আবেদন মঞ্জুর করেন। মামলার বাদী হাবিবুর রহমানকে আগামী সাত দিনের মধ্যে আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। আজও শিশু রুবেল তার পিতার কোলে চড়ে আদালতে হাজির হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৬ জুন হাবিবুর রহমান বাদী হয়ে মিরপুর থানায় এজাহার দায়ের করেন। ওই এজাহারে মিরপুর থানাধীন পাইকপাড়া এলাকায় মামুন মিয়া, আবু কাশেম, এম.এ হাশেম, আব্দুল মালেক, আব্দুল সালেক, শফিকুল ইসলাম, ফজলুর রহমান, সোহেল রানা, ইলিয়াস মিয়া, মোহাম্মদ রুবেল, জাকির হোসেন, ইদুসহ ২৩ জন আসামি বাদীর বাসায় অবৈধভাবে প্রবেশ করে মারপিট, আসবাবপত্র নষ্ট ও মালামাল চুরি করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মারুফুল ইসলাম মামলাটি তদন্ত করে এ বছরের ২৭ ফেব্রুয়ারি ১০ মাসের শিশু রুবেল ও মৃত ব্যক্তি আরিফুর রহমানসহ ২৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন।

চার্জশিটে শিশু রুবেল ও মৃত ব্যক্তি আরিফুর রহমানকে পলাতক দেখানো হয়। সে জন্য আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা জারির আবেদন করেন। আদালত ওই আবেদনের পরিপ্রেক্ষিতে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ অবস্থায় পুলিশ তাদেরকে গ্রেফতার করতে গেলে বিষয়টি জানাজানি হয়। এরপর ১০ মাসের শিশু রুবেল মায়ের কোলে চড়ে আদালতে হাজির হলে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.