ঢাকা, বৃহস্পতিবার,২৫ মে ২০১৭

সাতরঙ

মুখরোচক নাশতা

রান্না বান্না

তাসনীয়া রহমান সৃষ্টি

১৬ মে ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট
চিংড়ি আর চিকেন দিয়ে কোনো কারি বা বিরিয়ানি নয়, এবার তৈরি করুন মজার নাশতা।
রেসিপি দিয়েছেন তাসনীয়া রহমান সৃষ্টি
ক্রিস্পি চিকেন সালাদ 

উপকরণ : মুরগির গোশত বোনলেস জুলিয়ান করে কাটা ৩ কাপ, সয়াসস ১ টেবিল চামচ, চালের গুঁড়া ২ টেবিল চামচ, কর্নফাওয়ার ১ টেবিল চামচ, ডিম ১টি, ময়দা পরিমাণমতো, পেঁয়াজ কুচি ১ কাপ, চীনাবাদাম ভাজা ১ কাপ, কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ, সিরকা ২ টেবিল চামচ, তেল ভাজার জন্য, লবণ, চিনি স্বাদমতো ও বাঁধাকপি ১টি। 
প্রস্তুত প্রণালী : মুরগির গোশতের সাথে সয়াসস, লবণ, ডিম, ময়দা, চালের গুঁড়া ও কর্নফাওয়ার দিয়ে মিশিয়ে ডুবা তেলে বাদামি করে ভেজে নিতে হবে। এবার চিনি সিরা করে, সিরকা ও লবণ মিশিয়ে বাদাম ও চিকেন দিয়ে বাঁধাকপির ওপর সাজিয়ে পরিবেশন করতে হবে।

শ্রিম্প ককটেল

উপকরণ : মাঝারি মাপের চিংড়ি ১৫টি (খোসা, মাথা ছাড়িয়ে শুধু মাছের অংশ), সবুজ বাঁধাকপি ৩ কাপ, মেয়োনিজ ২ কাপ, কনডেন্স মিল্ক ৩ টেবিল চামচ, চিলি গার্লিক সস ৪ টেবিল চামচ, টমেটো সস ২ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া ১ টেবিল চামচ, লেবু ১টি, লেটুসপাতা পরিমাণমতো ও লবণ স্বাদমতো।
প্রস্তুত প্রণালী : হাঁড়িতে পানি, লবণ ও ১ টুকরো লেবু জ্বাল দিয়ে চিংড়ি দিন ২ মিনিট রেখে বরফ ঠাণ্ডা পানিতে মাছগুলো তুলে রাখতে হবে। এবার আরেকটি পাত্রে বাঁধাকপি ছাড়া সব সস ও মেয়োনিজ মিশিয়ে রাখতে হবে। এবার চিংড়িমাছের সাথে সস মিশিয়ে নিন। পরিবেশন পাত্রে বাঁধাকপি, চিংড়ির মিশ্রণ দিয়ে সাজিয়ে ঠাণ্ডা করে পরিবেশন করতে হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫