ঢাকা, বৃহস্পতিবার,২৯ জুন ২০১৭

আমার ঢাকা

মাত্র ৩৩০ টাকায় অ্যাম্বুলেন্স সার্ভিস

ফয়েজ হিমেল

১৬ মে ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট
ঢাকার রোগীদের উন্নত সেবা দেয়ার উদ্দেশ্যে ২০০৮ সালে ‘আদ-দ্বীন অ্যাম্বুলেন্স সার্ভিস’ প্রতিষ্ঠিত হয়। আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতাল অ্যাম্বুলেন্স সার্ভিস শুরুতে অ্যাম্বুলেন্স আদ-দ্বীন মেডিক্যাল হাসপাতালের রোগীদের আনা-নেয়ার কাজে ব্যবহৃত হলেও বর্তমানে অন্য হাসপাতালের রোগী পরিবহনে ব্যবহৃত হচ্ছে। এই প্রতিষ্ঠানের অ্যাম্বুলেন্স সংখ্যা ৪৬টি।
অ্যাম্বুলেন্স সুবিধা
এই প্রতিষ্ঠানের অ্যাম্বুলেন্সের ভেতরে শুধু অক্সিজেনের ব্যবস্থা রয়েছে। তবে একটি ছোট ফ্যানও রয়েছে। এর ভেতর রোগী ছাড়া আরো তিন-চারজন বসতে পারে। অ্যাম্বুলেন্সে বুকিং নম্বর রয়েছে। এই অ্যাম্বুলেন্সের সবচেয়ে বড় সুবিধা হলো এটি রিকশা চলতে পারে এমন যেকোনো রাস্তা দিয়ে রোগী আনা-নেয়া করতে পারে। এই অ্যাম্বুলেন্সের সবচেয়ে বেশি সুবিধা পেয়ে থাকেন গর্ভবতী মায়েরা। যদি কারো অক্সিজেন নেয়ার প্রয়োজন হয়, সে ব্যবস্থাও আছে। রাস্তায় হঠাৎ যদি কোনো কারণে গাড়ি নষ্ট হয়ে যায়, তবে সেই সময় খুব দ্রুত যানজট এড়িয়ে আরেকটি গাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয়। তবে এ েেত্র পুনরায় চার্জ দিতে হয় না।
অ্যাম্বুলেন্সের ভাড়া 
ঢাকা মহানগরীর মধ্যে মূল্য ধরা হয় মাত্র ৩৩০ টাকা। আপনাকে অবশ্যই মনে রাখতে হবে এটি শুধু আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে আসা যাওয়ার ক্ষেত্রে। কেউ যদি অন্য কোনো হাসপাতাল থেকে বাসায় যেতে চান, সে ক্ষেত্রে ৫২০ টাকা গুনতে হবে। ড্রাইভারেরা আলাদা কোনো বকশিশ গ্রহণ করেন না। 
গুলশান, বনানী, উত্তরা, বারিধারা, ধানমন্ডি, মোহাম্মদপুর, মিরপুর, গাবতলী, সূত্রাপুর ও যাত্রাবাড়ী থেকে রোগী বা লাশ পরিবহনে ৩৩০ টাকা সার্ভিস চার্জ দিতে হয়। অর্থাৎ এসব এলাকায় একই চার্জে রোগী বা লাশ পরিবহন করা হয়। 
কল সেন্টার 
আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতাল অ্যাম্বুলেন্স সার্ভিসের কল সেন্টার ২৪ ঘণ্টাই আপনার সেবায় নিয়োজিত। কল দেয়ার সাথে সাথেই গাড়ি পাঠানোর প্রক্রিয়া শুরু করে কর্তৃপ। রাস্তার দূরত্ব ও যানজটের ওপর নির্ভর করে যত দ্রুত সম্ভব অ্যাম্বুলেন্স সঠিক ঠিকানায় সঠিক সময়ে পৌঁছার চেষ্টা করে। কল দেয়ার সময় কোনো অগ্রিম টাকা দিতে হয় না। অ্যাম্বুলেন্সে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছার পর টাকা দিতে হয়। অ্যাম্বুলেন্সের ফোন নম্বর : ১০৬১০, মোবাইল নম্বর : ০১৭১৩-৪৮৮৪১১, ০১৭১৩-৪৮৮৪১২।
যোগাযোগ ব্যবস্থা
আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালটি মগবাজার চৌরাস্তার কাকরাইল রোড থেকে ৫০ গজ দূরে বাম দিকের গলির ভেতরে ডান দিকে অবস্থিত। এর ঠিকানা হচ্ছে ২ নম্বর বড় মগবাজার, ঢাকা-১২১৭। ওয়েবসাইট : www.ad-din.org

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫