ঢাকা, মঙ্গলবার,২৩ মে ২০১৭

সংগঠন

হিন্দু পরিষদ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক

১২ মে ২০১৭,শুক্রবার, ১৮:৩০


প্রিন্ট

অধিকার আদায় ও ধর্মীয় সংখ্যালঘুদের একত্রিকরণে বাংলাদেশ হিন্দু পরিষদ নামে নতুন সংগঠন গঠন করা হয়েছে।

আনুষ্ঠানিক আত্মপ্রকাশ উপলক্ষে আজ শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সংগঠনটির সংবাদ সম্মেলনে পরিষদের সভাপতি দীপংকর শিকদার দীপুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন হিন্দু পরিষদের উপদেষ্টা ও বাংলাদেশ তাঁতী লীগের নির্বাহী সভাপতি সাধনা দাশগুপ্তা।

সংবাদ সম্মেলনে হিন্দু সম্প্রদায়ের অস্তিত্ব রক্ষা ও গণতন্ত্রের স্বার্থে স্বাধীনতার পূর্বপর হতে আকাঙ্খিত পাঁচ দফা দাবি বাস্তবায়নে দাবি জানানো হয়।

এতে বলা হয় সংসদে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিতকরণের নিমিত্তে ৬০টি সংরক্ষিত আসন এবং একজন উপ-রাষ্ট্রপতি ও একজন উপ-প্রধানমন্ত্রীর পদ সৃষ্টি করতে হবে। সংখ্যালঘু সম্প্রদায়ের সার্বিক নিরাপত্তার লক্ষ্যে একটি সুরক্ষা আইন পাশ ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করতে হবে। বেদখলকৃত সব দেবোত্তর সম্পত্তি স্ব স্ব মঠ/মন্দিরে হস্তান্তরসহ উদ্ধারকৃত হিন্দু সম্প্রদায়ের প্রতিমা জাদুঘরের পরিবর্তে মঠ-মন্দিরের কাছে ফেরত দিতে হবে। সরকারি চাকরিতে ২০ শতাংশ কোটা পদ্ধতি চালুসহ হিন্দু ধর্মীয় শিক্ষার্থীর জন্য সব মাধ্যমিক বিদ্যালয়ে হিন্দু ধর্মীয় শিক্ষক নিয়োগ নিশ্চিত করতে হবে। এছাড়া দুর্গাপূজায় তিন দিনের সরকারি ছুটি ও সব বিদ্যালয়ে বাধ্যতামূলকভাবে সরস্বতী পূজা চালুর দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে পরিষদের সাধারণ সম্পাদক সাজন কুমার মিশ্র, মুখপাত্র সুমন কুমার রায়, হিন্দু যুব পরিষদের সভাপতি দেবাশিস সাহা, ঢাকা দক্ষিণের সভাপতি মণিষ বালা, সাংগঠনিক সম্পাদক মনীষ দাশগুপ্ত ও বাংলাদেশ হিন্দু ছাত্র পরিষদের সভাপতি সুফল কুমার রায়, সাধারণ সম্পাদক অপু বর্মনসহ অঙ্গ-সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫