জন্মদিনেও শুটিংয়ে তারিক আনাম

আলমগীর কবির

১০ মে মুক্তিযোদ্ধা, অভিনেতা, বিজ্ঞাপন নির্মাতা নাট্যনির্দেশক তারিক আনাম খানের জন্মদিন। তবে জন্মদিনে তাকে ঈদের নাটকের শুটিংয়ে ব্যস্ত থাকতে হচ্ছে। তিনি রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউজে ঈদের নাটকের কাজ করবেন।

ঈদের নাটকের কাজ নিয়ে এই মুহূর্তে তারিক আনাম খানকে বেশ ব্যস্ত সময় পার করতে হচ্ছে। যে কারণে আজও তাকে ঢাকার বাইরে দু’টি ভিন্ন লোকেশনে দু’টি ভিন্ন নাটকের শুটিংয়ে অংশ নিতে হচ্ছে। সকালে তিনি রায়হান খানের নির্দেশনায় ‘সরীসৃপ’ নাটকের শুটিংয়ে অংশ নেন গাজীপুরের ন্যাশনাল পার্কে। এরপর সন্ধ্যায় তিনি ধামরাইয়ের একটি লোকেশন রাজীবুল ইসলাম রাজীবের নির্দেশনায় ‘বুকের মধ্যে বৃষ্টি পড়ে’ নাটকের একটি দৃশ্যের শুটিংয়ে অংশ নেবেন।

নিজের জন্মদিন প্রসঙ্গে তারিক আনাম খান বলেন, ‘সবসময়ই আমার স্ত্রী ও আমার ছেলে জন্মদিনটিকে বিশেষভাবে উদযাপন করার চেষ্টা করে। জন্মদিনের প্রথম প্রহরেই তা শুরু হয়। সন্ধ্যার পর পরিবারের সবাইকে নিয়ে আমি বাইরে কোথাও বের হই, আড্ডা দেই, খাওয়া-দাওয়াও করি। এবার যেহেতু শুটিং আছে হয়তো তেমন কিছু করার বেশি সুযোগ থাকছে না। সবার কাছে দোয়া চাই যেন ভালো থাকি, সুস্থ থাকি।’

এ দিকে এরই মধ্যে তারিক আনাম খান, নুরুল আলম আতিকের নির্দেশনায় শেষ করেছেন ‘পেয়ারার সুবাতাস’ চলচ্চিত্রের কাজ। পাশাপাশি তিনি আহসান সারোয়ারের নির্দেশনায় ‘রং ঢং’ চলচ্চিত্রের কাজও শুরু করেছেন। রায়হান খানের নির্দেশনায় ‘প্রেসিডেন্ট সিরাজউদ্দৌলা’, দীপংকর দীপনের নির্দেশনায় ‘টক্কর’ এবং অসীম গোমেজের নির্দেশনায় ‘উথাল তরঙ্গ’ ধারাবাহিকে নিয়মিত কাজ করছেন।

তারিক আনাম খান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হচ্ছে তানিয়া আহমেদের ‘ভালোবাসা এমনই হয়’। সৈকত নাসির পরিচালিত ‘দেশা দ্য লিডার’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র সৈয়দ হাসান ইমাম নির্দেশিত ‘লাল সবুজের পালা’। তবে মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র হচ্ছে সৈয়দ সালাহ উদ্দিন জাকী পরিচালিত ‘ঘুড্ডি’। এর পরপরই মুক্তি পায় কাজল আরেফীনের ‘সুরুজ মিঞা’।

ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.