ঢাকা, বুধবার,২৪ মে ২০১৭

ফ্যাশন

পাদুকায় আরাম

শওকত আলী রতন

০৮ মে ২০১৭,সোমবার, ১৯:৪৬


প্রিন্ট

গরমের এই সময়ে সবাই চায় স্বস্তি। সেটা পোশাক, খাবার ও জুতা সবটাতেই। গরমে আরামের সাথে ফ্যাশনের বিষয়টিও মনে রাখতে হয়। তাই তো এই গরমে স্লিপার স্যান্ডেল ছেলেদের প্রথম পছন্দ।
গ্রীষ্মের প্রচণ্ড গরমে পায়ের আরামের জন্য আরামদায়ক স্যান্ডেল খুঁজে থাকেন অনেকেই। মানুষের চাহিদার কথা মাথায় রেখে শীত ও গ্রীষ্মকালে আলাদা ডিজাইনের স্যান্ডেল তৈরি করে থাকে উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো। শীত মওসুমে পা আটকানো জুতার চাহিদা বেশি থাকে। আবার গ্রীষ্মের সময়ে মূলত খোলামেলা স্যান্ডেলই সবার পছন্দ। পায়ের মধ্যে সহজেই বাতাস প্রবেশ করতে পারে। এর জন্য গ্রীষ্মের সময়ে অন্যান্য ফরমাল জুতার চেয়ে স্লিপারের চাহিদাই বেশি থাকে।
স্লিপার পরতে যেমন আরামদায়ক, তেমনি ফ্যাশনেবলও বটে। ক্যাজুয়াল পোশাকের সাথে দৃষ্টিনন্দন একজোড়া স্লিপার আপনাকে করে তুলবে আরো বেশি আকর্ষণীয়। হাল ফ্যাশনের তরুণ-তরুণীদের প্রথম পছন্দ এখন স্লিপার।
গরমের এ সময়ে নানা ডিজাইনের স্লিপার এখন বাজারে। দুই ফিতার স্লিপার যেমন চলছে, তেমনি মাল্টি ফিতার বিভিন্ন ডিজাইনের স্লিপারেরও রয়েছে বেশ চাহিদা। জুতার প্রতিষ্ঠানগুলো সময় উপযোগী বিভিন্ন ডিজাইনের জুতা তৈরি করে থাকে। তবে ছেলেদের চেয়ে মেয়েদের স্লিপার বেশি ফ্যাশনেবল হয়ে থাকে।
লাল, নীল, বাদামি, সবুজ, ছাই কালো, সবুজ, হলুদ প্রভৃতি রঙের ব্যবহারে স্লিপারগুলো হয়ে ওঠে বর্ণিল। ছেলেদের স্লিপারে রঙ ও নকশায় বৈচিত্র্য দেখা যায়। ফলে নানা রকম পোশাকের সাথে মানিয়ে এসব স্লিপার বেছে নেয়া যায়। তিন ধরনের স্লিপার বাজারে পাওয়া যায়।
এই গরমে স্ট্র্যাপ দেয়া চামড়ার স্যান্ডেল আরামদায়ক হবে। চিকন স্ট্র্যাপ বেশ ফ্যাশনেবলও বটে। বাহারি রঙ ও ডিজাইনের স্যান্ডেল রয়েছে বাজারে। যেমন স্যান্ডেলে ব্যবহৃত মোটিফে বৈচিত্র্য রয়েছে তেমনি ভিন্নতা দেখবেন রঙের ব্যবহারে। কালো ও বাদামি সোলের স্যান্ডেলে বাহারি সব রঙের স্ট্র্যাপ দেয়া তরুণদের বেশ পছন্দের। পায়ের গোড়ালিতে লেস প্যাঁচানো স্যান্ডেলও দেখা যায়। কিছু স্যান্ডেলে ব্যবহার করা হয়েছে ডেনিম কাপড়। সুয়েড ও চামড়ার ব্যবহারে তৈরি স্যান্ডেল রয়েছে। এ ছাড়া রেক্সিন বা রাবারের তৈরি স্যান্ডেলও রয়েছে বাজারে।
স্লিপারের পাশাপাশি বার্মিজ স্যান্ডেল সবসময় ব্যবহারের জন্য বেশ ভালো। এসব স্লিপার আপনাকে গরমে যেমন আরাম দেবে, তেমনি ঝড়বৃষ্টিতে দেবে স্বস্তি। উন্নত প্লাটিকে তৈরি বিভিন্ন জুতাও এ সময় বেশ চলে। এসব স্লিপার পরে সব জায়গায় যাওয়া না গেলেও বেশ কার্যকর। বেশ কয়েকটি ব্র্যান্ডে প্রতিষ্ঠান গরমের উপযোগী করে স্যান্ডেলের পাশাপাশি কনর্ভাটস বাজারে এনেছে। এগুলো গরমের জন্য খুবই আরামদায়ক।

কোথায় পাওয়া যাবে : বাটা, রাদু, এপেক্স, লোটো, লিবার্টি, বাউলিংসহ নামী-দামি বিখ্যাত ব্র্যান্ডের দোকানগুলোতে গরমের আরামদায়ক বৈচিত্র্যময় স্লিপার পাওয়া যাবে। এ ছাড়া রাজধানীর মৌচাক মার্কেট, বিশাল সেন্টার, দ্য গ্র্যান্ড প্লাজা, টুইন টাওয়ার শপিং কমপ্লেক্স, বসুন্ধরা সিটি, ইস্টার্ন প্লাজা, পলওয়েল, রাপা প্লাজা, কর্ণফুলী গার্ডে সিটি, পীর ইয়ামেনী মার্কেট, রাজধানী সুপার মার্কেট, গাউছিয়া, চাঁদনীচক মার্কেট, এলিফ্যান্ট রোড, ইস্টার্ন মল্লিকা, রাইফেলস স্কয়ার প্রভৃতি শপিং সেন্টারেও রয়েছে গরম উপযোগী বিভিন্ন স্লিপার ও জুতা।

দরদাম : দুই ফিতা স্লিপার মানভেদে ২৫০ টাকা থেকে ৭৫০ টাকার মধ্যে পাওয়া যাবে। গরমের উপযোগী কনভার্টস ১৪০০ থেকে ২৫০০ টাকার মধ্যে পাওয়া যাবে। গুণগত মানের দিকে থেকে দামের ক্ষেত্রে কমবেশিও হতে পারে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫